রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাসাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও নির্বাচনী বিধি ভঙ্গের...

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: ধর্মীয় উসকানিমূলক বক্তব্য ও নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা। আজ মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ তোলেন তিনি।

সুদেব সাহা বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক তার ফুফাতো ভাই ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ইসরাফিল হোসেনের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। তার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করলে দলীয় নেতা-কর্মীদের পদ থাকবে না হুমকি দিয়েছে জাহিদ মালেক। একজন সংসদ সদস্য কোনো প্রার্থীর পক্ষে সরাসরি অবস্থান নেওয়ায় দলীয় কর্মী ও সমর্থকদের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। এতে দলীয় নেতা-কর্মীদের স্বাধীনতা খর্ব হচ্ছে ও ভীতি সৃষ্টি হচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সোমবার সকালে শুভ্র সেন্টার গড়পাড়ায় মানিকগঞ্জ সদর উপজেলার ইমাম, মোয়াজ্জেম, মাদ্রাসাশিক্ষকদের নিয়ে সভা করেন সাবেক মন্ত্রী। সেই সভায় তিনি আপত্তিজনক ও সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য দেন। ফলে ধর্মীয় সম্প্রতি বিনষ্ট ও সংখ্যালঘুদের মাঝে অনাস্থা সৃষ্টি হচ্ছে। তাছাড়া নির্বাচনের আগে সরকারি প্রকৌশলীকে সঙ্গে নিয়ে বিভিন্ন প্রকল্পের আশ্বাস দিচ্ছেন, যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। বর্তমান জনপ্রতিনিধি ও সাবেক জনপ্রতিনিধিদের ডেকে এমপি তার ফুফাতো ভাইয়ের পক্ষে কাজ করার জন্যও চাপ সৃষ্টি করছেন। এতে জনপ্রতিনিধিরা অসহায় বোধ করছেন। শুধু তাই নয়, জনপ্রতিনিধিদের এমপি জাহিদ মালেক তার ভাইকে ভোট দিতে শপথ বাক্য পাঠ করিয়েছেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যে মাদ্রাসাশিক্ষকরা নির্বাচনের দায়িত্ব পালন করবেন তাদেরকে ইসরাফিল হোসেনের পক্ষে কাজ করতে বলা হয়েছে। এটিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এমপির এমন হস্তক্ষেপ সুষ্ঠু নির্বাচনে বাধা সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন সুদেব সাহা।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী সুদেব সাহা আক্ষেপ করে বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে কয়েকটি ইউনিয়নে সাবেক মন্ত্রী জাহিদ মালেক স্বপনের প্রধান সমন্বয়কারী হিসেবে কাজ করেছি। অথচ তার ভাইয়ের কারণে আমাদের অবমূল্যায়ন করা হচ্ছে। আমি জেলা ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি দায়িত্ব পালন করেছি। জেলা আওয়ামী লীগের দুই বার সাংগঠনিক সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থার দুইবারের সেক্রেটারি এবং চেম্বার অব কমার্সের তিন বারের সভাপতির দায়িত্ব পালন করেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments