শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলাচাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন শাহারুল

চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন শাহারুল

জয়নাল আবেদীন: কখনও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, কখনও নৌবাহিনী বা বিমান বাহিনীর কর্মকর্তার পরিচয় দিয়ে চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। এমন প্রতারণার অভিযোগে শাহারুল ইসলাম নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৩।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে রংপুর র‍্যাব-১৩ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার সিপিসি গাইবান্ধা ও ভারপ্রাপ্ত কমান্ডার মোস্তাফিজুর রহমান।

গ্রেপ্তারকৃত শাহারুল গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানাধীন ঢোলভাংগা এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে ও বিজিবির চাকরিচ্যুত কর্মকর্তা।

সংবাদ সম্মেলনের র‍্যাব জানায়, ২০২০ সালে অবৈধভাবে বিজিবিতে নিয়োগ পেয়েছিল শাহারুল। ৬ মাস পর ভুয়া নিয়োগ প্রমাণিত হওয়ায় চাকরি হারানোসহ জেল জরিমানার আওতায় আসে শাহারুল। এরপর থেকে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে নিজের ভুয়া আইডি কার্ড বানিয়ে চাকরি দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া শুরু করে শাহারুল।

শাহারুলের এমন প্রতারণার খবর পেয়ে র‍্যাব-১৩ ও গাইবান্ধা সিপিসি ক্যাম্পের যৌথ অভিযানে বৃহস্পতিবার বিকেলে গাইবান্ধার পলাশবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় বিভিন্ন বাহিনীর পরিচয় বহনকারী কয়েকটি ভুয়া আইডি কার্ড ও ভুক্তভোগীদের থেকে নেওয়া স্বাক্ষরিত স্ট্যাম্পসহ তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাব আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়গুলো স্বীকার করেন শাহারুল। চাকরিচ্যুত হওয়ার পর থেকে এমন প্রতারণার কাজে নেমেছেন বলেও তিনি জানান। এছাড়াও তার বিরুদ্ধে একটি প্রতারণার মামলা করা হয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments