শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলামানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলা নির্বাচনে সকাল থেকেই কেন্দ্রগুলি ফাঁকা

মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলা নির্বাচনে সকাল থেকেই কেন্দ্রগুলি ফাঁকা

মিজানুর রহমান বাদল: তৃতীয় ধাপে মানিকগঞ্জের সদর ও সাটুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।
বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হয়। বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ নির্বিঘ্ন করতে উপজেলার কেন্দ্রে গুলোতে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ইভিএমের মাধ্যমে এ দুই উপজেলায় ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত ভোট কেন্দ্র ফাঁকা ছিল দু’একজন ছাড়া ভোটকেন্দ্রে ভোটার দেখা যায়নি। এখন চলছে ভোট গননা।

নির্বাচন নিয়ে ভোটাররদের মাঝেও কোনো উৎসাহের আমেজ নেই। ভোটাররা জানান, ঘূর্ণিঝড় রেমালের কারনে ও ধান কাটা মৌসুমের কারনে ভোটার চোখে পড়ছেনা। মানিকগঞ্জ সদর উপজেলার বড় সরুন্ডি ভোট কেন্দ্রে ভোটার না থাকায় মাঠ কুকুর অলস সময়ে খেলাধুলা করে কাটাচ্ছে।

মানিকগঞ্জ সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৮২৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৩৮ হাজার ৫৫৯ জন। নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ২৬৪ ও তৃতীয় লিঙ্গ শুন্য জন।

সাটুরিয়া মোট ভোটার ১লাখ ৫২ হাজার ৩৪৭ জন।

পুরুষ ৭৬ হাজার ২৭৫ জন ও নারী ৭৬ হাজর ৭২ জন।

সদরে ১১০ টি কেন্দ্রে ও সাটুরিয়া মোট ৬০ টি কেন্দ্র।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে একজন বর্তমান সংসদ সদস্যের আস্থাভাজন হিসেবে পরিচিত। ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন।
সাটুরিয়া উপজেলার চেয়ারম্যান পদে ৫ জন। ভাইস চেয়ারম্যান ৭জন ও নারী ভাইস চেয়ারম্যান ৪ জন।

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে প্রশাসনের পক্ষে থেকে নিরাপত্তা জোরদার করতে আইন-শৃংখলা বাহিনী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র্যাব,বিজিবি, পুলিশ, স্টাইকিং ফোঁসসহ আনসার সদস্যরা নিয়োজিত রয়েছে।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটার ও আইন- শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ ভালো আছে। হয়তো বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে পারে। ভোটার তুলনামুল ভাবে কম হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments