জয়নাল আবেদীন: বানিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি বলেছেন পেঁয়াজের দাম যখন বাড়ে তখন সাধারন মানুষের সমস্যা আবার কমলে কৃষকদের সমস্যা। এর সমাধান আমাদের পক্ষে দেয়া সম্ভব নয়। তবে কৃষকদের দিকটি আমাদের বিবেচনায় আনতে হবে।

ভোজ্য তেলে দাম পুনঃ নির্ধারনের ব্যাপারে আগামী ৬ ফেব্রুয়ারি আমরা ব্যবসায়ীদের সাথে বৈঠকে বসবো সেখানেই ঠিক করা হবে । এছাড়া রমাজান মাসে টিসিবির মাধ্যমে বরাদ্দ দ্বিগুন করে বাজার ঠিক রাখার পদক্ষেপ নেয়ার কথা জানান মন্ত্রী। গতকাল রোববার বেলা ১১ টায় রংপুর কেন্দ্রীয় কারাগারের নতুন ভবন নির্মান কাজের নকশা সহ সাইড পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আর্ন্তজাতিক বাজারের উপর নির্ভরশীল পণ্যের দাম তো আমরা কমাতে পারবোনা বিদেশ থেকে আমদানী করার পর কেনা দর ধরে আমরা একটা দাম নির্ধারন করে দেই। আমরা ৪ ধরনের পণ্যের মুল্য কন্ট্রোল করি এর মধ্যে ভোজ্য তেল, মসুর ডাল , চিনি অন্যতম। এই পন্য গুলোর মুল্য আর্ন্তজাতিক বাজারে দাম বেড়েছে। এর প্রভাব বেড়েছে বাংলাদেশেও।

চালের দাম কখনও বাড়ছে এবং কখনও কমেছে। এটা খাদ্য মন্ত্রনালয় বলতে পারবে বলে জানান তিনি। এর আগে মন্ত্রী রংপুর কেন্দ্রীয় কারাগার প্রাঙ্গনে এসে পৌছলে কারা রক্ষিদের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এরপর তিনি কারাগারের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন। এ সময় জেলা প্রশাসক আসিব আহসান জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ,বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ তাঁর সাথে ছিলেন।

Previous articleসারাদেশে নিয়োগ পাচ্ছেন ৩৬ হাজার শিক্ষক
Next articleস্বামী করোনা আক্রান্ত, শিক্ষামন্ত্রী আইসোলেশনে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।