বুধবার, মে ২২, ২০২৪
Homeঅর্থনীতি‘বাংলাদেশ ব্যাংকে এমন কিছু ঘটেছে যা প্রকাশ্যে এলে বড় ধরনের নাশকতা হবে’

‘বাংলাদেশ ব্যাংকে এমন কিছু ঘটেছে যা প্রকাশ্যে এলে বড় ধরনের নাশকতা হবে’

বাংলাদেশ প্রতিবেদক: বাংলা‌দেশ ব্যাংকে সাংবা‌দিক প্রবে‌শে নি‌ষেধাজ্ঞার বিষয়ে বেসরকা‌রি সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, এত দিন সেখানে তথ্যের নৈরাজ্য চল‌ছিল। এখন অপঘাত ঘট‌ছে। বাংলা‌দেশ ব্যাংকে সাংবা‌দিকদের প্রবেশ কর‌তে দেওয়া হচ্ছে না। তার মা‌নে কি বার্তা দি‌চ্ছে? ওখা‌নে এমন কিছু ঘট‌ছে তা য‌দি জনসম্মুখে আসে তাহ‌লে বড় ধরনের নাশকতা হ‌য়ে যা‌বে।

আজ মঙ্গলবার রাজধানীর পল্ট‌নে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) এর প্রতিষ্ঠাতা সভাপতি মোয়াজ্জেম হোসেন এর স্মরণে ‘মোয়াজ্জেম হোসেন স্মারক বক্তৃতা’ অনুষ্ঠা‌নে তিনি এসব কথা ব‌লেন।

তথ্য লুকা‌তে বাংলা‌দেশ ব্যাংকে সাংবা‌দিকদের প্রবে‌শ কর‌তে দেওয়া হচ্ছে না জা‌নি‌য়ে ড. দেবপ্রিয় ভট্টাচার্য ব‌লেন, আমা‌দের একটা গর্ব ছিল বি‌দে‌শি ঋণ নি‌য়ে, আমরা কখ‌নও তা খেলা‌পি করিনি। কিন্তু সম্প্রতি প্রায় ৫ বিলিয়ন ডলার প‌রি‌শোধ কর‌তে ব্যর্থ হয়েছে সরকার। বি‌দে‌শি‌দের মুনাফার নি‌তে পার‌ছে না, এয়ারলাইন্স ব্যবসায়ীরা অর্থ পা‌চ্ছে না। তার মা‌নে গ‌র্বের জায়গায় ফাটল ধ‌রেছে। এসব তথ্য উপাত্ত বাংলা‌দেশ ব্যাংক দেয়। সেখা‌নে প্রবেশ নি‌ষেধ। তার মা‌নে সেখা‌নে ‘ডাল মে কুচ কালা হে।’ এখন এটা কি মসুর ডাল না কি মুগ ডাল না‌কি সব ডাল। এটাই এখন বুঝার বিষয়।

ইআরএফ এর সাধারণ সম্পাদক আবুল কাশের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইআরএফের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ও ইং‌রে‌জি দৈ‌নিক দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক শামসুল হক জাহিদ এবং ইআরএফ সভাপতি রেফায়েত উল্লাহ মীরধা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments