ভিপি নুরের আইডি হ্যাক করে চাঁদাবাজি!

কাগজ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ফেসবুক আইডি ও পেজ হ্যাক করে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। গত ১৫ জুন রাতে তার আইডি হ্যাক হয় বলে নিশ্চিত করেছিলেন ভিপি নুর।

এবার তিনি অভিযোগ করলেন, হ্যাক হওয়া ওই আইডি ও পেজ থেকে বিকাশ নম্বর দিয়ে প্রতারণা করে অর্থ আদায় করা হচ্ছে। এজন্য সবাইকে সতর্ক ও বিভ্রান্ত না হতে আহ্বান জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ভিপি নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, ‘বেশ কয়েকদিন আগেই আমার আইডি ও পেজ হ্যাক করা হয়। সেখান থেকে মেসেজ দিয়ে টাকা চাওয়া হচ্ছে। এজন্য সবাইকে সতর্ক থাকবেন। ওই আইডির মাধ্যমে কোনো কিছু বলা হলে বা টাকা চাইলে কেউ বিভ্রান্ত না হতে এবং সাড়া না দিতে অনুরোধ করছি।’

নিজের অভিযোগের প্রমাণ দিতে আজ শনিবার বেশ কিছু স্ক্রিনশট দিয়ে একটি সতর্কতামূলক স্ট্যাটাসও দিয়েছেন নুরুল হক নুর।

স্ট্যাটাসে নুর লিখেছেন, ‘আমার হ্যাক হওয়া আইডি ও পেজ থেকে এভাবেই বিভ্রান্তি ছড়াচ্ছে এবং সাধারণ মানুষকে প্রতারিত করছে একদল ভণ্ড কাপুরুষ। এ বিষয়ে সকলে সতর্ক থাকুন এবং অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে সঙ্গে সঙ্গে আমাকে এই পেজের মাধ্যমে জানান।’

এর আগে ‘নুরুল হক নুর’ নামে তার প্রথম ফেসবুক আইডিটি হ্যাক হয়। এরপর তার ইংরেজি নামে লেখা আইডিটিও হ্যাক হয়।

এভাবে ভিপি নুরের হ্যাক হওয়া আইডি থেকে প্রতারিত হচ্ছে নেটিজেনরা

কোটা আন্দোলনের আরেক নেতার ফেসবুক হ্যাকড

শুধু ভিপি নুরেরই নয় এর আগে পরপর দুইবার আইডি হ্যাকের শিকার হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক ফারুক হাসান। তার প্রথম হ্যাক হওয়া আইডি থেকে নানা ধরণের বিভ্রান্তি ছড়ানোর হতে থাকে। সে বিষয়ে আরেকটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে সতর্কতামূলক পোস্ট দিলে সেটি ১০ মিনিট পরে হ্যাক হয়।

এ ব্যাপারে ১৯ জুন শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ফারুক হাসান। সে আইডিও এখনো ফেরত পাননি তিনি।

Previous articleমৃত্যুর পরেও’ হাসপাতালে রেখে বিল ধরিয়ে দেয়ার অভিযোগ
Next articleস্ত্রীকে অচেতন করে শ্যালিকাকে ধর্ষণের পর হত্যা করেছে ছেলে, লজ্জায় বাবার আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।