শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষাবাকৃবিতে উচ্চশিক্ষায় আন্তর্জাতিক স্বীকৃতিমূলক কোর্স উন্নয়নে কর্মশালা

বাকৃবিতে উচ্চশিক্ষায় আন্তর্জাতিক স্বীকৃতিমূলক কোর্স উন্নয়নে কর্মশালা

রাফী উল্লাহ, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ে (বাকৃবি) উচ্চশিক্ষায় আন্তর্জাতিক স্বীকৃতিমূলক কোর্স উন্নয়নে সারাদিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে বাকৃবির গ্রাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউট। সোমবার সকাল ১০ টায় বাকৃবির কৃষিসম্প্রসারণ ভবনের গ্রাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের (জিটিআই) ক্লাশরুমে ওই কর্মশালার আয়োজন করা হয়।

বাংলাদেশে বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালনায় বিভিন্ন ট্রেনিং কোর্স করে থাকে বিশ^বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। কিন্তু ট্রেনিং কোর্সের সার্টিফিকেট স্বীকৃতি সম্পন্ন না হওয়ায় পরবর্তীতে তেমন কোনো কজে লাগাতে পারে না প্রশিক্ষণপ্রাপ্তরা। তাই আন্তর্জাতিক মানসম্পন্ন ট্রেনিং উন্নয়নের জন্য আমরা এই কর্মশালার আয়োজন করেছি। বাংলাদেশে উচ্চশিক্ষা মুল্যায়ন কমিটি কর্তৃক স্বীকৃতি সম্পন্ন ট্রেনিং কোর্স পরিচালনা করার জন্য প্রয়েজনীয় কোর্স করিকুলাম এবং কৌশল উন্নয়ন করা আজকের কর্মশালার মূল প্রতিপাদ্য বিষয় বলে জানান জিটিআইয়ের পরিচালক অধ্যাপক মো. মোজাম্মেল হক।

কর্মশালায় জিটিআইয়ের পরিচালক অধ্যপক মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ডীন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমেদ। টেকনিক্যাল সেশনের চেয়ারপারসন হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল কোয়ালিটি এ্যসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মনোরঞ্জন দাস। এছাড়াও বাকৃবির বিভিন্ন অনুষদের ডীন,

শিক্ষকবৃন্দ এবং জিটিআই থেকে সাবেক ট্রেনিংপ্রাপ্তরাও উপস্থিত ছিলেন। কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য প্রকাশ করেন জিটিআইয়ের সাবেক পরিচালক অধ্যাপক ড. মাসুমা হাবীব এবং কর্মশালার উদ্দেশ্য আলোচনা করেন জিটিআইয়ের অধ্যাপক ড. মো. মোজাহার আলী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments