শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষাপ্রাথমিকে প্যানেল প্রত্যাবর্তনে সংসদ সদস্য জনাব পংকজ নাথের সুপারিশ

প্রাথমিকে প্যানেল প্রত্যাবর্তনে সংসদ সদস্য জনাব পংকজ নাথের সুপারিশ

রেদোয়ান হোসেন: প্রাথমিক শিক্ষকের তীব্র সংকট নিরসনে শূন্যপদ পূরনের লক্ষ্যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে প্যানেল নিয়ম প্রত্যাবর্তনের ব্যাপারে সুপারিশ করেছেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব পংকজ নাথ। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ প্রাথমিক ভাবে ১৮,১৪৭ জন শিক্ষককে সারাদেশ থেকে নির্বাচন করা হয়। কিন্তু তারপরও শিক্ষক সংকট দূর হচ্ছে না। করোনা পরবর্তী শিক্ষার ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য, শিক্ষক সংকট দূরীকরণ এবং শিক্ষার গতি ত্বরান্বিত করা একান্ত প্রয়োজন। সম্প্রতি লক্ষাধিক পদে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। এসব শূন্যপদে নতুনদের পদায়ন সময় সাপেক্ষ ও কষ্টসাধ্য ব্যাপার। তাছাড়া একটি নিয়োগ শেষ করার পরও পূর্বের চাইতে বেশি শূণ্যপদ থেকে যাচ্ছে। যার কারণে শিক্ষক সংকট দূর হচ্ছে না । চলমান এই শিক্ষক সংকট দূর করতে মাননীয় সাংসদ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এ চূড়ান্ত ভাবে সুপারিশ প্রাপ্ত না হওয়া ৩৭ হাজার পরীক্ষার্থীদের প্যানেলে নিয়োগ দানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশ করেন।

উল্লেখ্য প্রাথমিক শিক্ষা ব্যবস্থা, নিয়োগের দীর্ঘসূত্রিতা ও শিক্ষক সংকট দূরীকরণের লক্ষ্যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর অপেক্ষামান ৩৭ হাজার পরীক্ষার্থীদের শূন্যপদ পূরনের ভিত্তিতে প্যানেল পদ্ধতি প্রবর্তন করে নিয়োগ দানে ডিও লেটারের মাধ্যমে এ পর্যন্ত সুপারিশ করেছেন ১০০ জনের অধিক সংসদ সদস্য। জাতির ভবিষ্যৎদের শিক্ষা জীবনের শুরুতেই যাতে কোন সংকটে পড়তে না হয় সে জন্য এই খাতকে অধিক গুরুত্ব দিয়ে এই খাতের সবচেয়ে বড় সঙ্কট শিক্ষক সঙ্কটকে সমাধান করতে প্যানেলের জন্য সুপারিশ করেছেন এসব সাংসদেরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments