মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ২ জুলাই থেকে ছুটি ঘোষণা করা হলেও তার আগেই ৩০ জুন (বৃহস্পতিবার) সকাল ১০ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে এভাবে ছুটির আগেই হল বন্ধের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষার্থী তাজমীন রহমান বলেন,২৮,২৯ তারিখ পর্যন্ত পরীক্ষার শিডিউল দিয়ে ৩০ তারিখ সকাল ১০টার মধ্যে হল ছাড়তে বলা হয়েছে। অথচ বৃহস্পতিবার রুপসা এক্সপ্রেস(খুলনা টু চিলাহাটি) ট্রেনের সাপ্তাহিক ছুটির কারণে আমরা যারা উত্তরবঙ্গের(জয়পুরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়,নীলফামারী) ট্রেনে যাতায়াত করি তাদের জন্য চরম ভোগান্তি!

এছাড়াও বাংলা বিভাগের শিক্ষার্থী আলী আরমান রকি বলেন,মাসের শেষে এমনিতেই টাকা থাকেনা এভাবে ছুটির আগেই হল বন্ধের সিদ্ধান্ত অমানবিক এ মুহুর্তে বাসা থেকে টাকা নেওয়া ও দুঃসাধ্য তাছাড়া এতদিনের ছুটিতে বাসা যেতে হলে মানসিক ভাবে প্রস্তুত ও দরকার পরে অবিলম্বে এ ধরনের নেতিবাচক সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করা উচিত।

আজ রবিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে আরো জানা যায়, ঈদ-উল-আযহা উপলক্ষ্যে আগামী ০২ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকায় ৩০ জুন সকাল ১০ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হলো। ছুটি শেষে ১৫ জুলাই সকাল ১০ টায় হলসমূহ খুলে দেয়া হবে। এছাড়া আগামী ২ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে বলে জানিয়েছে রেজিস্ট্রার দপ্তর।

Previous articleচান্দিনায় মাদক বিরোধী র‍্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান
Next articleরংপুরে ধর্ষণের দায়ে ৩ জনের যাবজ্জীবন, মূল আসামী পলাতক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।