মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeশিক্ষাজবির বিতর্কিত অর্থ ও হিসাব পরিচালক কাজী নাসিরকে অপসারণ

জবির বিতর্কিত অর্থ ও হিসাব পরিচালক কাজী নাসিরকে অপসারণ

তাসদিকুল হাসান, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আর্থিক খাতে অনিয়মের জন্য সমালোচিত অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক অধ্যাপক ড. কাজী নাসির উদ্দিনকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে অব্যাহতির বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, ১ জানুয়ারি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. কাজী মো. নাসির উদ্দীনকে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো।

২০১৯ সালের ২৩ জুন অর্থ পরিচালক হিসেবে যোগদান করেন কাজী মো. নাসির উদ্দিন। ২০২১ সালের ২২ জুন তার মেয়াদ শেষ হলেও অর্থ পরিচালক পদে দেড় বছর ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করেন। অভিযোগ আছে সাবেক ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদের ঘনিষ্ঠ হওয়ায় তিনি স্বপদে অনির্দিষ্টকালের জন্য বহাল থাকেন। বিশ্ববিদ্যালয়ের বাজেট ট্রেজারারের তৈরি করার কথা থাকলেও কাজী নাসির উদ্দিন সাবেক ট্রেজারারের বাজেট উপস্থাপন করতেন। বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অর্থ, কোনো খাতে কত টাকা বরাদ্দ দিতে হবে তা নিয়ন্ত্রণ করতেন কাজী নাসির। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘সম্মানী সিন্ডিকেট’ এর জন্যও সমালোচিত হন তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments