বাংলাদেশ ডেস্ক: ২০ জানুয়ারি সুষ্ঠুভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি ব্যক্ত করে বিবৃতিতে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে বিবৃতিতে বরাবরের মতোই নির্বাচনে কারচুপির অভিযোগ ‍তুলেছেন তিনি।

মুখপাত্রের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক বার্তায় ট্রাম্প বলেন, যদিও আমি নির্বাচনের ফলাফলের সঙ্গে সম্পূর্ণভাবে দ্বিমত পোষণ করি এবং তার প্রমাণও আমার কাছে আছে, তারপরও ২০ জানুয়ারি ‍সুষ্ঠুভাবে ক্ষমতা হস্তান্তর হবে।’

সাময়িকভাবে টুইটার কর্তৃপক্ষ ট্রাম্পের অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়ায় মুখপাত্রের অ্যাকাউন্টের মাধ্যমে তিনি তার বিবৃতি প্রকাশ করেন।

‘আমি সব সময় বলে আসছি, বৈধ ভোট গণনা নিশ্চিতে আমরা লড়াই চালিয়ে যাবো। মার্কিন প্রেসিডেন্সিয়াল ইতিহাসের প্রথম সর্বশ্রেষ্ঠ অধ্যায়ের সমাপ্তি হতে চললেও যুক্তরাষ্ট্রকে আবারও শ্রেষ্ঠ করার লড়াইয়ের শুরু মাত্র।’ বলেন ট্রাম্প।

নভেম্বরের মার্কিন নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে ৬০টির বেশি মামলা করেছে ট্রাম্পের প্রচারণা শিবির। যার সবকয়টি খারিজ হয়ে গেছে।

এর আগে মার্কিন কংগ্রেসের যৌথসভা নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসকে চূড়ান্তভাবে এসব পদের জন্য অনুমোদন দেয়।