বাংলাদেশ ডেস্ক: রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার মতে অধিকৃত পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেমে ইসরাইলের ইহুদি বসতি নির্মাণ অবৈধ। এসব অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে তারা একটি টেকসই ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার সুযোগ নষ্ট করে দিয়েছে। এ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রটি ইসরাইলের পাশেই প্রতিষ্ঠিত হওয়ার কথা। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

মস্কোতে এক ভিডিও ব্রিফিংয়ে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, ইসরাইল চাচ্ছে ২০২৬ সালের মধ্যে জর্ডান উপত্যকা এলাকায় (ইহুদি) ইসরাইলিদের সংখ্যা দ্বিগুণ করতে। এর মাধ্যমে ফিলিস্তিনিদের অধিকাংশ ভূখণ্ড দখল করে ফেলবে ইসরাইল।

তিনি বলেন, রাশিয়া মনে করে যে এ ধরনের কর্মকাণ্ডের কারণে আন্তর্জাতিক সম্প্রদায় ইসরাইল- ফিলিস্তিন আলোচনার যে উদ্যোগ নিয়েছে তা নস্যাৎ হয়েছে। ইসরাইলের এমন অবৈধ কর্মকাণ্ডের কারণে দু’দেশের (ইসরাইল ও ফিলিস্তিন) মধ্যে কোনো রাজনৈতিক আলোচনা সম্ভব নয়।

সঙ্ঘাত নিরসনের জন্য তিনি ইসরাইল ও ফিলিস্তিনকে সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন। বিভিন্ন ইস্যু নিয়ে দ্বন্দ্ব নিরসনে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সরাসরি আলোচনা চান তিনি।

সূত্র : ইয়েনি শাফাক

Previous articleতাহিরপুর সীমান্তে ভারতীয় রুপি ও মোটরসাইকেলসহ যুবক আটক
Next articleসিলেট-তামাবিল মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।