বাংলাদেশ ডেস্ক: সৌদি আরবে কুরআন ও আজান প্রতিযোগিতার জনপ্রিয় অনুষ্ঠান ‘ইতরুল কালামে’ আজান গ্রুপে প্রথম হয়েছেন মুহসিন কারা নামের এক তুর্কি যুবক। দেশের নাম উজ্জ্বল করায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

বৃহস্পতিবার মুহসিনকে ফোন করে শুভেচ্ছা জানান তিনি।

এ সময় তুর্কি প্রেসিডেন্ট ওই যুবককে বলেন, ‘শুরুতেই তোমাকে অভিনন্দন জানাই। আল্লাহর কাছে চাইবো তিনি তোমার ভাগ্যে স্থায়ী সাফল্য লিখে রাখুন। তুমি এর আগেও তুর্কি টেলিভিশন ‘টিআরটি’তে পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছো। মাশাআল্লাহ!’

ফোনালাপে এরদোগান মুহসিনের জন্মস্থান কোথায় জানতে চান। প্রতিউত্তরে মুহসিন জানান, তার জন্মস্থান ভান প্রদেশের আরসিস জেলায়। তবে তিনি বসবাস করেন সিভাস প্রদেশে। কারণ, তিনি বিয়ে করেছেন সেখানেই। সিভাসে পাঁচ বছর যাবত সস্ত্রীক থাকছেন তিনি।

এরদোগান তার পরিবার ও সন্তান-সন্ততি সম্পর্কেও জিজ্ঞাসা করেন। মুহসিন কারা জানান, তিনি এক ছেলে ও এক মেয়ের বাবা।

প্রসঙ্গত, মুহসিন কারা গত বুধবার ‘ইতরুল কালামে’র চূড়ান্ত পর্বে প্রথম স্থান অধিকার অর্জন করেন। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জনকারীও একজন তুর্কি। তার নাম আলপ জান চিলক। প্রথম হওয়ায় পুরস্কার হিসেবে মুহসিন পেয়েছেন ২০ লাখ সৌদি রিয়াল ও আলপ জান চিলক ১০ লাখ রিয়াল। এই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন আব্দুর রহমান বিন আদিল। তিনি পেয়েছেন ৫ লাখ রিয়াল।

(বিস্তারিত ফোনালাপ)

সূত্র : আনাদোলু এজেন্সি

Previous articleআগামী জুনের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সঙ্কেট কেটে যাবে: প্রতিমন্ত্রী
Next articleবেশি দামের ট্যাগ লাগিয়ে জুতা বিক্রি, বাটাকে জরিমানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।