সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeজাতীয়টাঙ্গাইলে ট্রেনের বগি লাইনচ্যুত, আড়াই ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

টাঙ্গাইলে ট্রেনের বগি লাইনচ্যুত, আড়াই ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু এলাকায় খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় ঢাকার সাথে উত্তর ও দক্ষিণবঙ্গগামী রুটে সকল ধরনের ট্রেনচলাচল বন্ধ রয়েছে। শুক্রবার দুপুর দেড়টার দিকে এই দূর্ঘটনা ঘটে। এদিকে দূর্ঘটনার লাইনচ্যুত ট্রেন উদ্ধাওে কাজ শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈশ্বরদী জংশনের উপ-সহকারি প্রকৌশলী শামছুর রহমান জানান, দূর্ঘটনার পর সেটি মেরামতে কাজ চলছে। কত সময় লাগবে সেটা বলা যাচ্ছে না। ভারি কোন যন্ত্রপাতি না থাকায় লোকাল যন্ত্র দিয়ে ট্রেনের বগির চাঁকা মেরামতের কাজ করা হচ্ছে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় দিয়ে ওঠার সময় ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। এসময় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

উত্তরবঙ্গের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকার পর আবার তা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। এ তথ্য জানিয়েছেন রেলসচিব মো: মোফাজ্জেল হোসেন।

সচিব জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছিলো দুপুর ১টা ৫০ মিনিটে। এতে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার সব ধরনের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলো। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে লাইনচ্যুত বগিটিকে যথাস্থানে নেওয়া হয়। এজন্য প্রায় ২ ঘন্টা সময় লাগে। তারপর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments