শনিবার, মে ৪, ২০২৪
Homeজাতীয়অবৈধ সম্পদ অনুসন্ধানে মাঠে নামছে দুদক

অবৈধ সম্পদ অনুসন্ধানে মাঠে নামছে দুদক

সদরুল আইন: রাজনীতিক ও প্রভাবশালীদের অবৈধ সম্পদ অনুসন্ধানে মাঠে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।এ লক্ষ্যে একটি টিম গঠন করা হচ্ছে। একথা জানান দুদক পরিচালক।

এছাড়া দুদকের যে সব মামলা ঢিমেতালে চলছে সেগুলোকে সক্রিয় করার উদ্যোগ নিতে যাচ্ছে তারা।বিশেষ করে অাগামি বছরের শেষের দিকে দেশের অনেক পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পৌরসভার অনেক মেয়রের নামেই অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা চলমান অাছে।সেগুলোকে সক্রিয় করার পরিকল্পনা নিয়েছে দুদক।

এছাড়া সে সব নির্বাচনে যাতে অভিযুক্তরা প্রার্থি হতে না পারেন সে ব্যাপারে কার্যকরি পদক্ষেপ নেবে দুদক।

অাইনের ফাঁকফোকর বের করে অভিযুক্তরা যাতে প্রার্থি হতে না পারে এবং কোন দুর্নীতিবাজ যারা নামে বেনামে সম্পদের পাহাড় গড়েছেন এমন কেউ যাতে নির্বাচনে অাসতে না পারে সে ব্যাপারে সম্ভাব্য প্রার্থি ও সমাজের উচ্চবিত্তদের জ্ঞাত অজ্ঞাত অায়ের ব্যাপারে তদন্ত ও অনুসন্ধানে মাঠে নামবে দুদক।

এদিকে আইন-শৃঙ্খলা বাহিনীর আকস্মিক অভিযানের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে গ্রেফতার করা হয় নারায়ণগঞ্জ যুবলীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া শামীমকে।

র‌্যাব থেকে জানানো হয়, ২০ সেপ্টেম্বর দুপুর ২টায় নিকেতনে নিজ ব্যবসায়িক কার্যালয় থেকে গ্রেফতার করা হয় শামীমকে। অভিযানকালে শামীমের কার্যালয় থেকে ১ কোটি ৮০ লাখ টাকাসহ ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত)র ডকুমেন্ট উদ্ধার হয়।

এ ছাড়া মার্কিন ডলার, সিঙ্গাপুরিয়ান ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। রাজধানীর স্পোর্টস ক্লাবগুলোতে খেলাধুলার পরিবর্তে অবৈধ ক্যাসিনো চলছে- এমন তথ্যের ভিত্তিতে গত কয়েক দিনে রাজধানীর ক্লাবগুলোতে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী।

গ্রেফতারের পরপরই অর্থ-বিত্ত নিয়ে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে। মূলত এসব চাঞ্চল্যকর আরও তথ্য সংগ্রহ করতে মাঠে নামবে দুদক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments