দুর্নীতিবাজরা কেউ ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, অসৎ পথে উপার্জন করে কেউ যদি ধরা পড়েন, তাহলে তিনি আওয়ামী লীগের হলেও তাকে ছাড় দেওয়া হবে না।
এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের অব্যাহত উন্নয়নের চিত্র তুলে ধরে আরো বলেন, যে পরিমাণ উন্নয়ন প্রকল্প আমরা নিচ্ছি, তার প্রতিটি টাকা যদি ব্যবহার হতো, তাহলে বাংলাদেশ আজকে অনেক দূর আরো উন্নত হতে পারতো। এখন আমাকে খুঁজে বের করতে হবে যে, কোথায় লুপ-হোল, কোথায় ঘাটতিটা, কারা কোথায় কীভাবে এই জায়গাটাকে ক্ষতিগ্রস্ত করছে।’
‘আরেকটা জিনিস আমি দেখতে বলে দিয়েছি, সেটা হলো- কার আয়-উপার্জন কতো আর তার চালচলন কেমন’, যোগ করেন প্রধানমন্ত্রী।
যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শনিবার স্থানীয় সময় বিকালে নিউইয়র্কের হোটেল ম্যারিয়ট মারকুইসে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের উদ্যোগে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।
সভায় জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতি- এসবের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে সরকার-প্রধান বলেন, ‘অসৎ পথ ধরে কেউ উপার্জন করলে তাঁর এই অনিয়ম, উচ্ছৃঙ্খলতা বা এই অসৎ উপায় যদি ধরা পড়ে, তিনি যেই হোক না কেন, আমার দলের হলেও আমি তাঁকে ছাড় দেব না। তাঁর বিরুদ্ধে আমাদের ব্যবস্থা অব্যাহত থাকবে।