শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়কেশবপুরের সংসদ ও সাবেক জনপ্রশান প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যু

কেশবপুরের সংসদ ও সাবেক জনপ্রশান প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যু

জি এম মিন্টু: যশোর-০৬ কেশবপুরের সংসদ ও সাবেক জনপ্রশাসন প্রতীমন্ত্রী ইসমত আরা সাদেক(৭৮) ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি ওয়া…… রাজিউন)। মঙ্গলবার সকালে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
ইসমত আরা সাদেক ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬ সালে বগুড়া ভি এম গার্লস স্কুল থেকে এস.এস.সি ও ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েট এবং ১৯৬০ সালে তিনি ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।
১৯৯২ সালে তিনি ও তার স্বামী সাবেক শিক্ষামন্ত্রী এ এস এইচ কে সাদেক বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে ১ম সংসদ সদস্য নির্বাচিত হয়ে জনপ্রশান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি ২য় বারের মত কেশবপুরের সংসদ সদস্য নির্বাচিত হন।
ইসমত আরা সাদেকের একমাত্র ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একমাত্র মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি প্রকৌশলী। মঙ্গলবার বিকেল ৫ টায় জাতীয় সংসদের দক্ষীন প্লাজায় মরহুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এর আগে গুলসানের আজাদ মসজিদে মরহুমের গোসল সমপন্ন করা হয়। বুধবার(আজ) দ্বিতীয় জানাযা অনুষ্ঠিানের জন্য তার মরদেহ দুপুরে কেশবপুরে আনা হবে। এরপর নিজ জন্মস্থান বগুড়ার পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে বলে দলীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে।
কেশবপুরের এমপি ও সাবেক জনপ্রশান প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকে মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, কেশবপুর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্চাসেবকলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক,পেশাজেবী,স্বেচ্ছাসেবী,সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments