শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়বাস পোড়ানো ও টিআইবির’র প্রতিবেদন ষড়যন্ত্রের অংশ: তথ্যমন্ত্রী

বাস পোড়ানো ও টিআইবির’র প্রতিবেদন ষড়যন্ত্রের অংশ: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: ‘বাসে অগ্নিসংযোগ, গবেষণার নামে টিআইবি’র রাজনৈতিক প্রতিবেদন ও বিভিন্ন মহলের উস্কানিমূলক বক্তব্য বিএনপি ও তার দোসরদের দেশকে অস্থিতিশীল করার বৃহত্তর ষড়যন্ত্রেরই অংশ বলে মনে করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে ঢাকার মিন্টু রোডে সরকারি বাসভবনে বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীতে বেশ কয়েকটি বাসে অগ্নিসংযোগের ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে, অত্যন্ত দক্ষতার সাথে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে, মহামারির মধ্যে ইতিবাচক অর্থনৈতিক প্রবৃদ্ধির হাতেগোনা ক’টি দেশের মধ্যে বাংলাদেশ স্থান করে নিয়েছে। এই পরিস্থিতিতে দেশকে অস্থিতিশীল করার একটি বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসেবে বৃহস্পতিবার বাসে আগুন দেয়া হয়েছে।

তিনি বলেন, একই ষড়যন্ত্রের অংশ হিসেবেই টিআইবি রাজনৈতিক উদ্দেশে একটা প্রতিবেদন দিয়েছে, বিভিন্ন মহল থেকে উস্কানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে এবং বাস পোড়ানোতে যে বিএনপি ও তাদের দোসররা জড়িত, তা সহজেই অনুমেয়।

নির্বাচনে কারচুপি আড়াল করতেই বাসে আগুন- বিএনপি মহাসচিবের এমন মন্তব্যে তথ্যমন্ত্রী বলেন, অতীতে কারা এভাবে বাস পুড়িয়েছে, কিভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, দেশবাসী তা ভালোভাবেই জানে। পুলিশের প্রাথমিক তদন্তেও দেখা গেছে, ২০১৩-১৪ সালে যেভাবে যাত্রীবেশে বাসে উঠে আগুন ধরিয়ে দেয়া হয়েছিল, গতকাল যে নয়-দশটি বাস পোড়ানো হয়েছে, তার মিল আছে। এবং প্রথম বাসটি, একটি সরকারি প্রতিষ্ঠানের বাস পোড়ানো হয়েছে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে। সুতরাং এ ঘটনার সাথে বিএনপি ও তাদের মিত্রদের সংশ্লিষ্টতা বোঝা যায়।

হাছান মাহমুদ বলেন, অতীতে ২০১৩-১৪ সালে যেমন এধরণের নাশকতা সরকার কঠোরহস্তে দমন করেছে, এবারও জনগণকে সাথে নিয়ে এধরণের নাশকতা কঠোরহস্তে দমনে সরকার বদ্ধপরিকর।

বাস পোড়ানোর ঘটনা নিয়ে বিএনপির দু’জন নেতার একটি ফোনালাপের ফাঁসের বিষয়ে মন্ত্রী বলেন, ‘অডিওবার্তা এটাই প্রমাণ করে যে, এই ঘটনার সাথে তারা যুক্ত। মির্জা ফখরুল সাহেব এবিষয়ে একটি সত্যি কথা বলেছেন যে, এটি পূর্বপরিকল্পিত। আসলে মির্জা ফখরুল সাহেবরা পূর্বপরিকল্পনা করেই এঘটনা ঘটিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments