বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ দিনে সম্পন্ন হবে

বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ দিনে সম্পন্ন হবে

বাংলাদেশ প্রতিবেদক: সনদপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ (দশ) কার্যদিবসে সম্পন্ন হবে। মঙ্গলবার (১৭ নভেম্বর) এ সম্পর্কিত একটি পরিপত্র জারি করেছে ভূমি মন্ত্রণালয়।

উল্লেখ্য, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং অনেক ত্যাগ স্বীকার করে বাংলাদেশ স্বাধীন করেন। দেশের জন্য তাদের ত্যাগ চিরস্মরণীয়।

তারা জাতীয় বীর, তাদের ত্যাগ এবং অপরিসীম অবদানের প্রতি ভূমি মন্ত্রণালয় শ্রদ্ধাশীল। এর পরিপ্রেক্ষিতে ভূমি মন্ত্রণালয় সনদপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারির আবেদন দ্রুত নিষ্পত্তির সিদ্ধান্ত গ্রহণ করেছে।

পরিপত্রে ‘বীর মুক্তিযোদ্ধাদের জন্য নামজারির রেজিস্ট্রার’ নামে নামজারির জন্য প্রাপ্ত আবেদনটি আলাদা একটি রেজিস্ট্রারে এন্ট্রি করার কথা বলা হয়েছে। এছাড়া, প্রযোজ্যক্ষেত্রে সহকারী কমিশনার (ভূমি) সরেজমিন তদন্ত করার কথা বলা হয়েছে।

৩ (তিন) কার্যদিবসের মধ্যে সরেজমিনে তদন্ত করে চতুর্থ কার্যদিবসে সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক সংশ্লিষ্টদেরকে শুনানির জন্য নোটিশ দেওয়ার কথা বলা হয়েছে পরিপত্রে। পরিপত্রে আরও বলা হয়েছে, এর পরবর্তী ৬ (ছয়) কার্যদিবসের মধ্যে যথাযথ শুনানি অন্তে সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক মামলাটি নিষ্পত্তি করার কথা।

উল্লেখ্য, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ বিষয়ে ফোকাল পয়েন্ট নিয়োজিত থাকবেন এবং তিনি সেবাদানের বিষয়টি নিবিড়ভাবে তত্ত্বাবধান করবেন। পরবর্তী মাসের ১০ তারিখের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভূমি মন্ত্রণালয় এবং ভূমি সংস্কার বোর্ডে প্রতিবেদন প্রেরণ করবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments