বাংলাদেশ প্রতিবেদক: বিএসএফের হাতে আটক হওয়া ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানার সঙ্গে ভারতে দেখা করতে গিয়ে এক বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যমে টিভি নাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রতিবেদনে বলা হচ্ছে- আটক বাংলাদেশির নাম মোহাম্মদ বাহারুল। শিলিগুড়ি পুলিশ তাকে আটক করেছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, বাহারুল শিলিগুড়ির একটি হোটেলে ঘাঁটি গেড়েছিলেন। সেখান থেকেই তিনি মেখলিগঞ্জের জেলে বন্দি সোহেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালাচ্ছিলেন।

অবৈধ পথে ভারত থেকে নেপালে যাওয়ার সময় চলতি মাসের শুরুর দিকে বিএসএফের হাতে আটক হন সোহেল রানা।

ই-অরেঞ্জের বিভিন্ন অনিয়মের তদন্ত করতে গিয়ে শুরু থেকেই পুলিশের বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানার নাম আসে, যদিও বরাবর তিনি তা অস্বীকার করে আসছিলেন। তবে বিভিন্ন তথ্যের ভিত্তিতে জানা যায়, ‘অরেঞ্জ বাংলাদেশ’ নামে প্রতিষ্ঠান খুলতে যে টিআইএন সনদ নেওয়া হয়, সেখানে পরিচালক হিসেবে সোহেল রানার নাম আছে। সোহেল রানা শুধু পরিচালক নন, প্রতিষ্ঠানটি থেকে আড়াই কোটি টাকা বিভিন্ন সময় তুলেও নিয়েছেন। আরও কয়েকজন এভাবে টাকা তুলে নিয়েছেন। সব মিলিয়ে ই-অরেঞ্জের দুটি ব্যাংক হিসাব থেকে তুলে নেওয়া হয়েছে ৩৪৯ কোটি টাকা। এসব টাকা লোপাট করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। একাধিক সংস্থা বেহাত হওয়া অর্থের অনুসন্ধানে তদন্ত শুরু করেছে।

সোহেল রানাকে দেশে ফেরাতে বাংলাদেশ থেকে তিন দফায় ভারতীয় কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। তবে ভারতীয় পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনো সাড়া পাওয়া যায়নি।

Previous articleউন্নয়ন-অগ্রগতি নষ্ট করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে: কাদের
Next articleদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২১ জনের, শনাক্ত ৯৮০
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।