রবিবার, মে ১৯, ২০২৪
Homeজাতীয়জাতিগতভাবেই দুর্নীতিগ্রস্ত হয়ে যাচ্ছি আমরা: ভূমিমন্ত্রী

জাতিগতভাবেই দুর্নীতিগ্রস্ত হয়ে যাচ্ছি আমরা: ভূমিমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: নাগরিকদের নীতিবান হতে হবে, বিবেক কাজে লাগাতে হবে বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। তিনি বলেন, টাকা নিয়ে কাউকে ভোট দিলে সে নির্বাচিত হওয়ার পর আর সেবা দিবে না। দেশ সেই দিকে চলে যাচ্ছে না? আসলে আমরা জাতিগতভাবেই তো করাপশনের (দুর্নীতি) দিকে চলে যাচ্ছি। এ অবস্থার উন্নতি চাইলে আমাদের নীতিনৈতিকতাবোধ জাগাতে হবে।

শনিবার খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী নদী মেলায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলের নদ-নদী রক্ষা, জলাবদ্ধতা ও পরিবেশ সমস্যা সমাধানের উপায় নির্ধারণের লক্ষ্যে এই মেলা আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ।

মন্ত্রী বলেন, সরকার নদী-খাল খনন করার জন্য টাকা দিচ্ছে, খননও হচ্ছে, কিন্তু এটা এলোমেলা হয়ে যাচ্ছে। তাই স্থায়ীভাবে বিষয়টির সুরাহা করতে আন্তঃমন্ত্রণালয়ের সমন্বয় ঘটাতে হবে। এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডকে অবশ্যই প্রধান ভূমিকা পালন করতে হবে। এটা হলেই কেবল প্রকল্পের সুফল মিলবে। এ ছাড়া মূল পরিকল্পনায় স্থানীয় ভুক্তভোগী জনগণকে সম্পৃক্ত করা উচিত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরণের পরিচালক শহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদরের সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান, তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন, খুলনার পাইকগাছা-কয়রা আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামানসহ পানি উন্নয়ন বোর্ড ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং পানি কমিটির নেতাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments