বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিপ্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি

প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি

সদরুল আইন: ভারতসহ বিভিন্ন দেশের মধ্যকার সাম্প্রতিক চুক্তির বিষয়ে জানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছে বিএনপি। আজ রোববার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন এ চিঠি দেন।

প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি-২ চিঠিটি গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাইরে এসে গণমাধ্যমকে আলাল বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী বরাবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটা চিঠি নিয়ে এসেছিলাম।

সেখানে বলা আছে, অতি সম্প্রতি ভারত সফর এবং অন্য দেশের সফরকালীন সময়ে সেই সমস্ত দেশের সঙ্গে বাংলাদেশের যে চুক্তিগুলো হয়েছে, সংবিধান অনুযায়ী সেই চুক্তিগুলোর বিষয়ে জনগণের সামনে প্রকাশ করা এবং চুক্তিগুলোর মধ্যে দেশের স্বার্থে হানিকর কিছু হয়েছে কি না সেগুলো পর্যালোচনার সুযোগ দেওয়া।’

এর আগে দলটির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছিলেন, রোববার বেলা ১১টায় গুলশান চেয়ারপারসনের অফিস থেকে বিএনপির চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে যাবেন আলাল ও খোকন।

গতকাল শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গত সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে যেসব চুক্তি করেছেন তা জনসমক্ষে প্রকাশ করবার জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে একটা চিঠি দেবো। ’

সম্প্রতি ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী নদীর পানি প্রত্যাহারের জন্য ভারতকে অনুমতি দিয়েছে।

দুই দেশের মধ্যে দিয়ে প্রবাহিত নদীটি থেকে ১ দশমিক ৮২ কিউসেক (ঘনমিটার প্রতি সেকেন্ড) পানি তুলে নিবে প্রতিবেশী রাষ্ট্রটি। এই সফরে ফেনী নদীর পানিসহ আরও বেশ কয়েকটি বিষয়ে চুক্তি করেন শেখ হাসিনা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments