বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীতে বিএনপি আয়োজিত মানববন্ধন পরিণত হলো জনসভায়। সোমবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত কর্মসূচির কারণে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়তে হয় সাধারণ মানুষকে। মানববন্ধনে বিএনপি নেতারা বলেন, ইসির পদত্যাগ ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সরকার পতনের আন্দোলন জোরদার করতে সব দলকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান নেতারা।

সরকারবিরোধী আন্দোলন বেগবান করতে রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন এদেশের সবচেয়ে ঘৃণিত একটি প্রতিষ্ঠান। আমরা বারবার নির্বাচন কমিশনের পদত্যাগ চেয়েছি, সরিয়ে দিতে বলেছি। এই নির্বাচন কমিশন কখনই সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে পারবে না।

তিনি আরও বলেন, এই কমিশন শুরুতে দায়িত্ব পালন করতে পারেনি শুধু তাই নয়, তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদের সেই যোগ্যতা নেই যে তারা একটি সুষ্ঠু নির্বাচন করবে। জাতীয় নির্বাচন গেছে এখন স্থানীয় সরকার নির্বাচন তারা একইভাবে লুট করে নিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, এখনও সময় আছে আপনারা পদত্যাগ করুন। না হলে এদেশের মানুষ জাগ্রত হয়ে বাধ্য করবে। আসুন সব রাজনৈতিক দল মিলে আমরা এই সরকারকে বিদায় দেওয়ার জন্য বৃহত্তর ঐক্য গঠন করি। আমাদের ভোটাধিকার রক্ষা করতে ঐক্যবদ্ধ ভাবে এই সরকার সরানোর আন্দোলন করি।