বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিমুরাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে: হানিফ

মুরাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে: হানিফ

তাবারক হোসেন আজাদ: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, দলের দায়িত্বশীল পদে থাকা কোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ এলে বা অভিযোগ প্রমাণিত হলে বা তিনি যত বড় নেতাই হোন না কেন, তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। অশালীন, শিষ্টাচারবহির্ভূত, নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ইতিমধ্যে পদত্যাগও করেছেন। মন্ত্রিত্ব হারানোর পাশাপাশি জেলা ও কেন্দ্র থেকে বাদ পড়েছেন মুরাদ হাসান।

হানিফ আরো বলেছেন, বিএনপি খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে আন্দোলনের নামে দেশে অপরাজনীতি ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে। খালেদার চিকিৎসা তাদের উদ্দেশ্য নয়, তারা এটাকে পুঁজি করে রাস্তায় দাঁড়িয়ে জনগণের করুনা নিয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে উসকে দিয়ে রাজনৈতিক ফায়দা লুটছে

বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের তৃণমূল বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, শেখ হাসিনার মহানুভবতায় দেশে খালেদা জিয়ার চিকিৎসার কোনো ধরনের ঘাটতি নেই। দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তি দেশের বাইরে যেতে পারেন না। পৃথিবীর কোনো দেশের আইনেও তা অনুমোদন করে না। তাছাড়া কোনো চিকিৎসকও বলেনি তাকে দেশের বাইরে নিয়ে চিকিৎসা দিতে হবে। বিএনপিও কোনো আবেদন করেননি।

দণ্ড স্থগিত করে কোনো কয়েদিকে দেশের বাইরে পাঠানোর সুযোগ নেই। একমাত্র রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে তিনি ক্ষমা করে দিলেও দিতে পারেন।
ডা. মুরাদ ইস্যুতে আওয়ামী লীগের এই নেতা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কিছু কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের দৃষ্টিগোচর হয়েছে। তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
তার ব্যাপারে আওয়ামী লীগের স্থায়ী কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আনোয়ার হোসেন খান এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আব্দুজ্জাহের সাজু ও এম এ মোমিন পাটোয়ারী প্রমুখ। সভায় জেলা-উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানায়, সম্প্রতি তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে সরকারের উন্নয়ন ও সাফল্য জনগণের কাছে তুলে ধরা এবং সরকার বিরোধীদের অপপ্রচার প্রতিহত করার নির্দেশনা দেওয়া হয়। এতে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দলের সিনিয়র নেতা ও আওয়ামী লীগ সমর্থিত নির্বাচিত জনপ্রতিধিরা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের এক নেতা জানান, ইতিমধ্যে মেয়াদোত্তীর্ণ জেলা কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। দলে ত্যাগীদের লাঞ্ছনা-বঞ্চনা, নব্যদের দাপট, গ্রুপিং ও ইউপি নির্বাচনে মনোনয়ন বাণিজ্য নিয়ে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ থাকায় তৃণমূল বর্ধিত সভায় বক্তব্যে মনের কথাগুলো তুলে ধরেছেন।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, তৃনমূলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ২ হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলো। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা পেয়ে মান-অভিমান ভুলে তারা দলকে তৃণমূল পর্যায়ে আরো গতিশীল করতে পারবেন বলে আমরা প্রত্যাশা করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments