বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিরিমান্ড শেষে মেয়র আব্বাসকে আদালতে সোপর্দ

রিমান্ড শেষে মেয়র আব্বাসকে আদালতে সোপর্দ

বাংলাদেশ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর তিনদিনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।

রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে তাকে আদালতে সোপর্দ করে।

বেয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ গণমাধ্যমকে জানান, আদালতের নির্দেশে রিমাণ্ডে থাকাকালীন মেয়র আব্বাস আলীর নমুনা ভয়েস সংগ্রহ করেছে পুলিশ। পরীক্ষার জন্য যা ল্যাবে পাঠানো হবে ভাইরাল হওয়া বক্তব্যের সাথে তা মিলিয়ে দেখার জন্য।

এর আগে গত ১ ডিসেম্বর ভোরে রাজধানী ঢাকার ঈশা খাঁ হোটেল থেকে মেয়র আব্বাসকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন ২ ডিসেম্বর রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাকে আদালতে সোপর্দের পর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে গত সোমবার শুনানি শেষে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এ সময় আসামিপক্ষ জামিন আবেদন করলেও তা নামঞ্জুর করে দেন মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

সম্প্রতি কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর একটি কথোপকথনের অডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ২২ নভেম্বর রাত থেকে ১ মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

আব্বাস আলী প্রাথমিকভাবে ভাইরাল হওয়া অডিও রেকর্ডটি তার বলে স্বীকার করলেও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি অডিওতে বলেছেন, আমি ম্যুরালটা করলে ইসলামে ঠিক হবে না, এটা পাপ হবে, তাই সেখানে ম্যুরাল না করার কথা বলেছি।

আর স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেছেন মেয়র আব্বাস। উদ্ভূত পরিস্থিতিতে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগ তুলে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ২৩ নভেম্বর রাতে বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার এজাহার দেয়া হয়। পরে পুলিশ সদর দফতরের অনুমোদনের পর ২৪ নভেম্বর মামলাটি গ্রহণ করা হয়। রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলাটি রেকর্ড করে থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাবুল আলমকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments