বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়াকে ‘চিকিৎসাহীনতার ক্রসফায়ারে’ হত্যাচেষ্টা হচ্ছে: রিজভী

খালেদা জিয়াকে ‘চিকিৎসাহীনতার ক্রসফায়ারে’ হত্যাচেষ্টা হচ্ছে: রিজভী

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরাসরি ক্রসফায়ারে মেরে না ফেললেও চিকিৎসাহীনতার ক্রসফায়ারে তাকে হত্যাচেষ্টা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বিশ্ব মানবাধিকার দিবস ২০২১ উপলক্ষে সর্বজনীন মানবাধিকার ঘোষণা বাস্তবায়ন, চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠানো ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পক্ষ থেকে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা ইস্যুতে সরকারের কথা শুনে মনে হয়েছে বাংলাদেশ জমিদারী রাষ্ট্রে পরিণত হয়েছে। সরকারের নির্দেশে প্রতিহিংসামূলক মামলাকে সাজা দেয়া হয়েছে। বন্দুকের নলের মুখে দেশ চালানো হচ্ছে। খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দিতেই চিকিৎসা করতে দেয়া হচ্ছে না।’

এ সময় রিজভী বলেন, তাকে (খালেদা জিয়াকে) চিকিৎসা করতে বিদেশে যেতে না দেয়া সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন।

সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারবিরোধী দলকে নিশ্চিহ্ন করতেই র‌্যাব দিয়ে গুম-খুন করিয়েছে। দেশে কোনো মানবাধিকার নেই। দেশে ন্যূনতম মানবাধিকার নেই। সরকারবিরোধী দলশূন্য করতে গুম, খুন করিয়েছে বিভিন্ন বাহিনী দিয়ে। বর্তমান সরকার মানবাধিকার লংঘনের প্রকৃষ্ট উদাহরণ।

জাতীয়তাবাদী শ্রমিকদলের সহ-সভাপতি মেহেদী আলী খানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সংগঠনের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা, সাংগঠনিক সম্পাদক মো: জাকির হোসেন, অর্থবিষয়ক সম্পাদক রফিক, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল নেতা মাহবুব হোসেন বাদল, উত্তরের সাধারণ সম্পাদক জুলফিকার মতিন বক্তব্য দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments