বুধবার, মে ১, ২০২৪
Homeরাজনীতিমুক্তিযুদ্ধের লক্ষ্য-উদ্দেশ্য এখনো অর্জিত হয়নি: নুর

মুক্তিযুদ্ধের লক্ষ্য-উদ্দেশ্য এখনো অর্জিত হয়নি: নুর

বাংলাদেশ প্রতিবেদক: যে লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে এ দেশে মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছে, এ দেশের আপামর জনসাধারণ, কৃষক, শ্রমিক, ছাত্র নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন, আত্মত্যাগ করেছিল, সে লক্ষ্য-উদ্দেশ্য এখনো অর্জিত হয়নি বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে স্বাধীনতার ৫০ বছর উদযাপন ও মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে জাতির বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরে স্বাধীনতা অর্জন বলতে আমরা যে স্বাধীন ভূখণ্ড পেয়েছি, পৃথিবীর বুকে বাংলাদেশের জন্ম দিতে পেরেছি, এটা একটা বড় অর্জন বা সফলতা। কিন্তু মুক্তিযুদ্ধের যে মূলনীতি, সাম্য, মানবিক মর্যাদা, ন্যায়বিচার, সামাজিক ন্যায়বিচার, মানবিক মর্যাদার কথা বলেন, এটা আমরা প্রতিষ্ঠা করতে পারিনি।

আমরা স্বাধীনতার ৫০ বছরে, যেখানে বাংলাদেশ পৃথিবীর বুকে একটা গণতান্ত্রিক ও বৈষম্যহীন রাষ্ট্র হিসেবে তার মর্যাদা উঁচু করে ধরবে, সেখানে বিদেশী কর্তৃক, মানবাধিকার লঙ্ঘনে আমরা নিষেধাজ্ঞা পাই। পৃথিবীতে বিভিন্ন গণতান্ত্রিক দেশ নিয়ে সম্মেলন হয়, সেসব গণতান্ত্রিক সম্মেলনে বাংলাদেশ আমন্ত্রণ পায় না। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক।

এসময় উপস্থিত ছিলেন, গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, গণ অধিকার পরিষদের রাশেদসহ অন্যান্য নেতাকর্মীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments