বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeরাজনীতিসরকারি দলের সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে: নজরুল ইসলাম খান

সরকারি দলের সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে: নজরুল ইসলাম খান

বাংলাদেশ প্রতিবেদক: সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, জনগণের অধিকার প্রতিষ্ঠায় যাতে আন্দোলন করতে না পারে এজন্য খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। সরকারের দুর্নীতির কারণে মানুষের জীবনযাত্রা আজ কঠিন হয়ে উঠেছে।

সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, সকল জিনিসপত্রের দাম বৃদ্ধির পিছনে একমাত্র দায়ী এই অবৈধ সরকার। এর থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠা করা দরকার। এদেশের মানুষকে বাকশাল থেকে মুক্ত করেছিলেন জিয়াউর রহমান সরকার। গণতন্ত্র আজ বন্দী, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা গণতন্ত্র রক্ষার লড়াই অংশগ্রহণ করব। সেই লড়াইয়ে মহিলাদের অংশগ্রহণ করতে হবে। সকল জিনিসপত্রের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে এর থেকে রক্ষা পেতে হলে অবশ্যই প্রতিহত করার জন্য লড়াই চালিয়ে যেতে হবে।

এসময় দেশের মানুষের সকল অধিকার নিশ্চিত করতে সকলকে লড়াইয়ে শামিল হওয়ার জন্য আহ্বান করেন তিনি।

অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতা পাকাপোক্ত ও পথের কাঁটা যেন না থাকে, সে জন্য মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে।

বিএনপির আন্দোলন-সংগ্রামকে বাঁচা-মরার সংগ্রাম উল্লেখ করে তিনি বলেন, ‘এই সরকার অনেক কিছুই হত্যা করবে। এরা গণতন্ত্রকে হত্যা করেছে, মানুষের কথা বলার স্বাধীনতাকে হত্যা করেছে, গণতন্ত্রের মৌলিক অধিকারগুলোকে হত্যা করেছে। এরা হত্যা ও রক্তক্ষরণ ছাড়া কিছুই করতে পারেনি। আর এগুলো নিশ্চিত করার জন্যই গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে সেই অভিযোগপত্রের সাথে কোনো সম্পর্ক নাই, কিছুই নাই। কিন্তু তাকে গ্রেফতার করে সাজা দেয়া হয়েছে।’

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments