বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফাইনাল খেলা হবে ডিসেম্বরে। আসল খেলা হবে রাজপথে। দেশবিরোধী অপশক্তির মোকাবেলা হবে। যারা মা-বোনের বুক খালি করেছেন তাদের বিরুদ্ধে মোকাবেলা হবে। যারা আগুনসন্ত্রাস করেছেন তাদের বিরুদ্ধে মোকাবেলা হবে। কোনো অপশক্তির কাছে মাথা নোয়ানো হবে না, কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।

শনিবার (৫ নভেম্বর) কুমিল্লা টাউন হলে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে ওবায়দুল কাদের এ সব কথা বলেন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, লাঠিতে জতীয় পতাকা বেঁধে আন্দোলনের নামে লাল সবুজের পতাকার অবমাননা করেন। এই পতাকার অবমাননা দেশের মানুষ মেনে নেবে না।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জিয়াউর রহমান জড়িয়ে তিনি বলেন, জিয়াই ১৫ আগস্টের হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। জিয়া জড়িত না থাকলে খুনিদের দুঃসাহস হতো না বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করার। পাকিস্তানিরাও যাকে হত্যা করতে পারেনি, হত্যা করার সাহস পায়নি, জিয়ার মদদে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। মোস্তাক সরকারের সাথে আগেই আঁতাত ছিল জিয়ার। সেই খুনিদের পুরস্কৃত করেন জিয়াউর রহমান। ৩ নভেম্বর জেল হত্যাকাণ্ডও সেই ধারাবাহিকতায় করা হয়। খুনিদের বিদেশে দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেন জিয়া।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, পৃথিবীতে সরকার পরিবর্তন হয়, এতে দেখা যায় সরকারপ্রধান কিংবা রাষ্ট্রপ্রধান নিহত হন। কিন্তু বাংলাদেশে জিয়াউর রহমান ও খন্দকার মোশতাক আঁতাত করে সপরিবারে জাতীর জনককে হত্যা করে এদেশ থেকে আওয়ামী লীগের নাম মুছে দিতে চেয়েছিল।

তিনি বলেন, এখন বিএনপি দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের অর্থনীতি সচল রেখেছে। আমাদের খাদ্য সংকটও নেই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো: আব্দুর সবুরসহ প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে ৫৩ বিজিবি’র অভিযানে ৫০০ গ্রাম ভারতীয় হেরোইন জব্দ
Next articleরংপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।