মালয়েশিয়ায় অসুস্থ প্রবাসীর পাশে দাঁড়াল বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ

বাংলাদেশ ডেস্ক: মালয়েশিয়ায় অসুস্থ নির্মাণশ্রমিক মোহাম্মদ জাকির হোসেনের পাশে দাঁড়াল বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সংগঠনটির পক্ষ থেকে মোহাম্মদ জাকির হোসেনকে নগদ এক হাজার ৫০০ মালয় রিঙ্গিত আর্থিক অনুদান প্রদান করা হয়েছে, যা বাংলা টাকায় প্রায় ৩১ হাজার টাকা।

সেলাঙ্গরের প্রবাসী অধিকার পরিষদ বিভাগীয় সমন্বয়ক সালাউদ্দিন, আহত জাকির হোসেনের খোঁজখবর নেন এবং সংগঠনের টিম লিডার মোহাম্মদ ইমরান খাকি, মোহাম্মদ আজিম, মোহাম্মদ বোরহান, মোহাম্মদ ইব্রাহিম সরকার, মোহাম্মদ মনিরুজ্জামান মনির, মোহাম্মদ সফিকুল ইসলাম, মোহাম্মদ খান তারিকুলসহ নেতাদের সঙ্গে নিয়ে জাকির হোসেনকে এই নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

সম্প্রতি জাকির হোসেন মালয়েশিয়ার পেতালিং জায়ায় একটি কারখানায় কর্মরত অবস্থায় দুর্ঘটনার শিকার হন। এতে তার বাঁ-পায়ের হাড় ভেঙে যায়। যার ফলে পায়ের অপারেশনের জন্য আর্থিক সাহায্যের প্রয়োজন। যার ব্যয়ভার বহন করা জাকির হোসেনের পক্ষে সম্ভব নয়। এ পরিস্থিতিতে তাকে সহায়তার হাত বাড়িয়ে দেয় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

আর্থিক সহায়তা পেয়ে জাকির হোসেন প্রবাসী অধিকার পরিষদের সব সদস্যের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি কবীর হোসেন বলেন, আর্থিক সহায়তা করা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য নয়, কারণ সঠিক পদ্ধতিতে শ্রমিক রফতানি হলে প্রবাসীরা সবাই বিমার আওতায় থাকত এবং তাদের এই ধরনের সহায়তার প্রয়োজন হতো না। তাই যত দিন পর্যন্ত প্রবাসীদের অধিকার আদায় নিশ্চিত না হবে তত দিন পর্যন্ত আমরা অধিকারবঞ্চিত প্রবাসীদের পাশে থাকব এবং তাদের অধিকারের জন্য লড়ে যাব।

এ ছাড়া বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাফায়েত হোসাইন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইসমাইল হোসেন এবং দফতর সম্পাদক তরিকুল ইসলাম এক যৌথ বিবৃতিতে বলেন, বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে শ্রমিক রফতানিতে অনিয়মের কারণে বেসরকারিভাবে প্রায় ১২ লাখ শ্রমিক অসহায়। অনেক শ্রমিকের নিয়োগকর্তার হদিস নেই, চাকরি নেই, বিমা নেই আর এর জন্য দায়ী বাংলাদেশের রাষ্ট্রীয় অব্যবস্থাপনা যার সুযোগ নিয়ে দালালচক্র ভুতুড়ে কোম্পানির নামে শ্রমিক রফতানি করে থাকে। তারা এই বিষয়ে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণপূর্বক মালয়েশিয়াসহ বিশ্বের সব দেশে অবস্থানরত প্রবাসীদের নাগরিক অধিকার নিশ্চিত করার দাবি জানান।

একই সঙ্গে তারা বিশ্বের সব প্রবাসীকে “এসো এক হই, অধিকারের কথা কই” “প্রবাসীদের অধিকার আমাদের অঙ্গীকার” স্লোগানে “বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ” এ যোগ দিতে আহ্বান জানান।

Previous articleমমতার মন্ত্রিত্ব ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন তৃণমূল নেতা!
Next articleঅ্যাম্বুলেন্স দেরিতে পৌঁছানোয় ম্যারাডোনার মৃত্যু!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।