উমার ফারুক, মেক্সিকো: মেক্সিকোর তৃতীয় বৃহত্তম মহানগরী গুয়াদালাহারার ব্যবসায়ী নেতারা বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত “বাংলাদেশ ও মেক্সিকো: সম্ভাবনা ও সুযোগ” শীর্ষক ওয়েবিনারে বাংলাদেশ থেকে আইসিটি, পোশাক, আসবাবপত্র, প্রক্রিয়াজাত খাবার এবং ডেকোরেটিভ লাইট আমদানিতে তাদের আগ্রহ প্রকাশ করেন।

জনাব ফ্রান্সিসকো পেনা মানজারেজ নামে একজন স্থানীয় বিশিষ্টজনের সহায়তায় এই ওয়েবিনারের আয়োজন করা হয় ।

ওয়েবিনার চলাকালীন রাষ্ট্রদূত আবিদা ইসলাম বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের উপর একটি উপস্থাপনা তুলে ধরেন, যেখানে তৈরি পোশাক শিল্প, ঔষধ শিল্প, স্বাস্থ্য ও চিকিৎসা সরঞ্জাম, আইটি, পাটজাত পণ্য, চামড়া ও পাদুকা, লাইট ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স/বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্রক্রিয়াজাত কৃষিভিত্তিক খাদ্য, অটোমোবাইল, সিরামিক, প্লাস্টিক এবং জাহাজ নির্মাণ শিল্পের মতো গুরুত্বপূর্ণ খাতে বাংলাদেশের রপ্তানির সম্ভাবনা অংশগ্রহণকারী ব্যবসায়ী নেতৃবৃন্দের নিকট তুলে ধরেন। । রাষ্ট্রদূত মহোদয় লাভজনক বিনিয়োগ প্রণোদনাসহ সরকারের বিনিয়োগ-বান্ধব নীতিগুলিও বিশদভাবে তাদের নিকট তুলে ধরেন।

গুয়াদালাহারার স্থানীয় ব্যবসায়িক চেম্বার সদস্যসহ বিভিন্ন সেক্টর যেমন- নির্মাণ, আবাসন, প্রসাধনী, লবণ উৎপাদন ও বিতরণ, ডেকোরেটিভ লাইট, প্রক্রিয়াজাত খাবার ইত্যাদি সেক্টর থেকে ৩২ জনেরও অধিক ব্যবসায়ী প্রতিনিধি উক্ত ওয়েবিনারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং আগামী দিনগুলোতে বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে তাদের গভীর আগ্রহের কথা ব্যক্ত করেন।

Previous articleপরিবহন মালিকদের দাবি মেনে শনিবার থেকে ‘যত সিট তত যাত্রী’
Next articleপীরগাছায় ৪০দিনের কর্মসৃজন প্রকল্পের তালিকা তৈরীতে অনিয়ম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।