কাগজ প্রতিবেদক: বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। কিন্তু বৃষ্টির বাধায় দুই বল মাঠে না গড়াতেই খেলা বন্ধ হয়ে যায়। তবে স্বস্তির খবর হলো বৃষ্টি থামার পর আবারও খেলা শুরু হয়েছে।

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও ভেজা আউটফিল্ডের কারণে দেরিতে শুরু হয়।

বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ ভেস্তে যায়। তাই বিশ্বকাপ খেলতে মাঠে নামার আগে টাইগারদের সামনে এটাই শেষ সুযোগ। গতকাল অনুশীলন শেষে অলরাইন্ডার সাইফ উদ্দিনও বলেছিলেন একই কথা।

তার মতে , ‘প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। যেহেতু আগের ম্যাচটি বৃষ্টির কারণে আমরা খেলতে পারিনি, তাই এই ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। নিজেদের ঝালিয়ে নিতে সুযোগ পাচ্ছি। জয়ের জন্যই মাঠে নামব।’

এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের কারণ ব্যখ্যা দিতে গিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘একয়দিন পিচ ঢাকা ছিল কাভারে। তাই প্রথমে বোলিং করতে কিছু সহায়তা পাওয়া যাবে’।

ভারত এই ম্যাচে কেদার যাদবকে পাচ্ছে না। টসের পর কোহলি জানিয়েছেন কাঁদের ইনজুরিতে ভুগছেন তিনি। তার জায়গায় ফিরে এসেছেন বিজয় শংকর।

বাংলাদেশ স্কোয়াড :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত।

ভারত স্কোয়াড :

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শেখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ও যুবেন্দ্র চাহাল।