বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeখেলাধুলাবড় ব্যবধান নয়, ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে বাংলাদেশ

বড় ব্যবধান নয়, ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে বাংলাদেশ

বাংলাদেশ ডেস্ক: স্কটল্যান্ডের সাথে হেরে কিছুটা যেন বিপাকেই পড়েছিল বাংলাদেশ। তারপর অবশ্য ওমানের সাথে ২৬ রানের জয় পেয়েছে টাইগাররা। তারপরেও ছিল রান রেটের সমীকরণ নিয়ে শঙ্কা। তবে জানা গেছে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির সাথে বড় ব্যবধানে জিতিতে হবে না বাংলাদেশকে। বরং, ৩ রানে জিতলেই আর অন্য ম্যাচের ফলাফলের দিকে তাকাতে হবে না মাহমুদউল্লাহর দলকে। আর এরচেয়ে বড় ব্যবধান হলে তো কথাই নেই। সুতরাং, জিতলেই সুপার টুয়েলভ নিশ্চিত হয়ে যাচ্ছে বাংলাদেশের।

টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্কটল্যান্ড; তাদের নেট রান রেট ০.৫৭৫। ২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ওমান; নেট রান রেট ০.৬১৩। সমান পয়েন্ট নিয়ে রান রেটে কিছুটা পিছিয়ে তিনে আছে বাংলাদেশ; নেট রান রেট ০.৫।

বাংলাদেশের জন্য হিসাবটা সোজা; কম ব্যবধানে জিতলেও সুপার টুয়েলভে যেতে পারবে তারা। অন্য ম্যাচে যদি স্কটল্যান্ড জয় পায়, তবে বাদ পড়বে ওমান। আর ওমান জিতলে রান রেটে এগিয়ে থেকে গ্রুপ সেরা হওয়ারও সুযোগ থাকছে বাংলাদেশের। ওমান ১০ রানে জয় পেলে রান রেটে এগিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের জিততে হবে অন্তত ১৫ রানে।

অন্যদিকে, হারলেও সুযোগ থাকবে বাংলাদেশের। তবে সেক্ষেত্রে স্কটল্যান্ডের বিপক্ষে ওমানের পরাজয় কামনা করতে হবে টাইগারদের। তবে এমন কঠিন পথের কথা না ভাবাই ভালো বাংলাদেশের। তেমনটাই জানালেন সাকিব যে, মার্জিন নিয়ে একেবারেই ভাবছেন না তারা। তাদের সব মনোযোগ জয়ের দিকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments