বুধবার, মে ১, ২০২৪
Homeজাতীয়ন্যায়বিচার হলেই মেয়ের আত্মা শান্তি পাবে: নুসরাতের বাবা

ন্যায়বিচার হলেই মেয়ের আত্মা শান্তি পাবে: নুসরাতের বাবা

কাগজ প্রতিবেদক: ‘আমার মেয়ে নিষ্পাপ। হেনস্তার প্রতিকার চেয়ে খুন হলো সে। কেবল ন্যায়বিচার হলেই মেয়ের আত্মার শান্তি পাবে।’- ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে বার্ন ইউনিটের সামনে দাঁড়িয়ে বৃহস্পতিবার সকালে কথাগুলো বলছিলেন নুসরাতের বাবা একেএম মুসা মানিক।
ফেনীর সোনাগাজীতে মাদ্রাসার অধ্যক্ষের যৌন নিপীড়নের প্রতিকার চেয়ে পুলিশে অভিযোগ করায় অধ্যক্ষের লোকজনের দেয়া আগুনে দগ্ধ হয়ে মারা যান নুসরাত জাহান রাফি। তার লাশের ময়নাতদন্ত চলছে।
লাশ বুঝে নেয়ার অপেক্ষায় তার পরিবার। এ সময় ঢামেকে তার বাবা একেএম মুসা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি মেয়ে হত্যার সুষ্ঠু ও দ্রুত বিচার দাবি করেন।
মুসা বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত সুষ্ঠু তদন্তসাপেক্ষে আইনের আওতায় এনে তাদের শাস্তি দেয়া হলেই আমার মেয়ের আত্মা শান্তি পাবে।

তিনি বলেন, আমার মেয়ে নিষ্পাপ। তাকে প্রথমে যেভাবে হেনস্তা করা হয়েছে, তার প্রতিকার চেয়েছিল নুসরাত। থানায় গিয়েছিল মামলা দিতে, কিন্তু পুলিশের পক্ষ থেকে অসৌজন্যমূলক আচরণ করা হয়। পরে নৃশংসভাবে তাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। আমি ভাষা হারিয়ে ফেলছি…।
এটুকু বলেই কান্নায় ভেঙে পড়েন মুসা। চোখ মুছতে মুছতে বলেন, ‘আমি শুধু আমার মেয়ের শান্তি চাই, আর তা হতে পারে বিচারের মধ্য দিয়ে…।’
মুসা বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ। আপনারা আমার মেয়ের জন্য অনেক করেছেন। এখানকার চিকিৎসকরা আমার মেয়েকে বাঁচানোর অনেক চেষ্টা করেছেন, কিন্তু বাঁচাতে পারেননি। এখন আমার আর কিছুই চাওয়ার নেই। আমি আমার মেয়ের হত্যার দ্রুত বিচার চাই। আমার মেয়ে হত্যার বিচারটা যেন দ্রুত হয়। যারা অপরাধী তারা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়।’

বুধবার রাত সাড়ে ৯টায় না ফেরার দেশে চলে যান ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি (১৮)।
হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক অধ্যাপক রায়হানা আউয়াল জানান, মৃত্যুর আগে তিনি লাইফসাপোর্টে ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments