মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeরাজনীতিবিএনপি খুনিদের দল, এদের হাতে দেশ নিরাপদ নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিএনপি খুনিদের দল, এদের হাতে দেশ নিরাপদ নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিমল কুন্ডু: সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে সকল সেক্টরে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন ব্যাহত করতে বিএনপিসহ স্বাধীনতা বিরোধীরা দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, বিএনপি খুনিদের দল। এই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধু পরিবারের রক্ত এবং খালেদা জিয়া ও তারেক রহমানের হাতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ১৪ জন নিহতদের রক্ত। হত্যা ও ক্যু’র মাধ্যমে সেনা ছাউনিতে বিএনপি’র জন্ম। খুনিদের হাতে দেশের স্বাধীনতা ও সার্বভৌম নিরাপদ নয়। ২০১৪ সালে বিএনপি-জামাত যেভাবে আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিলো, আবারও তারা সন্ত্রাসের মাধ্যেমে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখছে।

আজ ২৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

স্থানীয় রবীন্দ্র কাছাড়িবাড়ি অডিটেরিয়ামে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। সভায় সভাপতিত্ব করেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ আজম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমেদ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি সবেক এমপি চয়ন ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, প্রত্নতত্ত অধিদপ্তরের রাজশাহী ও রংপুর বিভাগের আঞ্চলিক পরিচালক ড. নাহিদ সুলতানা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. জান্নাত আরা হেনরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোরহাব আলী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কে এম খালিদ এমপি আরও বলেন, প্রায় ৫ বছর আগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রবীন্দ্র স্মৃতি বিজড়িত শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন করেন। এ এলাকায় ঠাকুর জমিদারদের প্রায় ১৪শ’ একর জমি রয়েছে। পর্যায়ক্রমে ওই জমিতেই শান্তি নিকেতনের আদলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নির্মাণ করা হবে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে বিশ্বের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ বর্তমান সরকার সার্বিকভাবে সহযোগিতা করবে। মতবিনিময় সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সংগীত ও নৃত্য পরিবেশন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র – ছাত্রীবৃদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments