মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত

শাহজাদপুরে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় সীমিত আকারে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও উপজেলা আওয়ামীলীগ পৃথকভাবে নানা কর্মসূচীর আয়োজন করে।

আজ ২৬ মার্চ রবিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৭ টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতা স্মৃতি স্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যূরালে স্থানীয় এমপি, উপজেলা প্রসাশন, পৌরসভা, পুলিশ প্রসাশন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, স্বাস্থ্য কমপ্লেক্স, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস, প্রেস ক্লাব, অফিসার্স ক্লাব, প্রত্নতত্ত্ব অধিদপ্তর সহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। পরে তিনি পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও স্কাউটের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি।

এতে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা, বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কুদরতি প্রমুখ। এদিকে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রশাসনিক বিভিন্ন কর্মসূচি পালন করে। এসব অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল হামিদ লাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, মুস্তাক আহমেদ সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যদিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments