শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলামনোনয়নপত্র জমার সময় ভাইয়ের সঙ্গে অতিরিক্ত ডিআইজি

মনোনয়নপত্র জমার সময় ভাইয়ের সঙ্গে অতিরিক্ত ডিআইজি

বাংলাদেশ প্রতিবেদক: ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে ছোট ভাইয়ের সঙ্গে দলীয় মনোনয়নপত্র জমা দিতে পোশাক পরিহিত অবস্থায় আওয়ামী লীগের কার্যালয়ে গিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি। গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দলীয় মনোনয়নপত্র জমা দেন শৈলকুপা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান। এ সময় সঙ্গে ছিলেন তাঁর বড় ভাই অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান। একজন পুলিশ কর্মকর্তা পোশাক পরিহিত অবস্থায় ভাইয়ের সঙ্গে গিয়ে মনোনয়নপত্র জমা দিতে পারেন কিনা– এমন প্রশ্ন তুলেছেন অনেকে।

এ ব্যাপারে জানতে চাইলে রাতে সাবেক পুলিশ মহাপরিদর্শক নুরুল হুদা সমকালকে বলেন, যেহেতু তিনি একজন প্রজাতন্ত্রের কর্মচারী, তাই ভাইয়ের সঙ্গে মনোনয়নপত্র জমা দিতে বাহিনীর পোশাক পরে যাওয়া বাঞ্ছনীয় নয়। নির্বাচন-সংক্রান্ত যে বিধিবিধান, সেখানেও এসব ব্যাপারে সুস্পষ্টভাবে বলা আছে। পুলিশ কর্মকর্তার রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ারও কোনো সুযোগ নেই। এসব বিধান মেনে চলা উচিত। আর এটা নীতি-নৈতিকতার সঙ্গে মানানসই নয়।

গত ১৬ মার্চ আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুল হাইয়ের মৃত্যুতে ঝিনাইদহ-১ আসন শূন্য হয়। এই আসনে উপনির্বাচন হবে আগামী ৫ জুন। আওয়ামী লীগের মনোনয়ন পেতে এরই মধ্যে এই আসন থেকে ২৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। শৈলকুপা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামানও মনোনয়নপ্রত্যাশী।

ভাইয়ের সঙ্গে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যাপারে জানতে মো. মনিরুজ্জামানকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। তবে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমার ভাইয়ের সঙ্গে গিয়েছি, অসুবিধা কোথায়? আমি তো আর নির্বাচন করতে যাইনি। আইনি কোনো বাধা আছে কিনা, আমার জানা নেই।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments