শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

রংপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

জয়নাল আবেদীন: ৩১বার তোপধ্বনির মধ্যে দিয়ে বিভাগীয় নগরী রংপুরে মহান স্বাধীনতা দিবসের শুভ সুচনা করা হয়। এরপর সুর্যোদয়ের সাথে সাথে বিভাগীয় এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরির মর্ডাণ মোড়ে স্বাধীনতা স্মৃতি স্তম্ভ অর্জন, বঙ্গবন্ধু ম্যুরাল এবং সুরভী উদ্যানে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পন করা হয় ।

সকাল সাড়ে ৮টায় শেখ রাসেল স্টেডিয়ামে কুচকাওয়াজ এবং ডিসপ্লে প্রদর্শিত হয় । বিকেল ৩টায় রংপুর শিল্প কলা একাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা , যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয় । একই সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং দেশের উন্নয়ন আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

জেলা প্রশাসক ড, চিত্রলেখা নাজনীনের সভাপতিতে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম । এছাড়াও বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি মোহা আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরে আলম মিনা পুলিশ সুপার প্রকৌশলী মো: ফেরদৌস আলী চৌধুরী রংপুর জিলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু,। এসময় উপস্থিত ছিলেন বর্ষীয়ান রাজনীতিক ভাষাসৈনিক মো: আফজাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মঞ্জুরুল ইসলাম , বীরমুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গীর । পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় । এদিকে দুপুরে ম্যাজিষ্ট্রেটঁ জান্নাতের নেতৃতে সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন,সাংবাদিক জুয়েল, সম্পাদক হাবিবুর রহমান এবং জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী ৫সদস্যের একটি দল রংপুর কেন্দ্রীয কারাগার রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল , শিশুসদন বালক এবং বালিকার উন্নতমানের খাবার পরিবেশন পরিদর্শন করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments