শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeপ্রশাসনপুলিশের কজনই বা আমেরিকা যান, ভিসা নীতির প্রভাব পড়বে না: ডিসি ফারুক

পুলিশের কজনই বা আমেরিকা যান, ভিসা নীতির প্রভাব পড়বে না: ডিসি ফারুক

বাংলাদেশ প্রতিবেদক: ডিএমপির মুখপাত্র উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন বলেছেন, পুলিশের কয়জনই বা আমেরিকা যান! কয়জন তাদের পরিবারের সদস্যদের পাঠান? তাই মার্কিন ভিসা নীতির কোনো প্রভাব বাংলাদেশ পুলিশ বাহিনীর ওপর পড়বে না। কাজের গতিও কমবে না।

রোববার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিসি ফারুক বলেন, মার্কিন ভিসা নীতিতে আইনশৃঙ্খলা বাহিনীর কথা উল্লেখ আছে। কিন্তু বাহিনীর কোন কোন সদস্যের বিরুদ্ধে ভিসা নীতি দিয়েছে, তাদের নামের তালিকা আমরা পাইনি‌। এই ভিসা নীতির মধ্যে সাবেক পুলিশ সদস্য থাকতে পারে, আবার বর্তমান সদস্যরা থাকতে পারে।

ফারুক বলেন, যাদের ওপরে ভিসা নীতি আসবে তারাই শুধু আমেরিকায় যেতে পারবে না। কিন্তু দুই লক্ষাধিক সদস্যের পুলিশ বাহিনীর কয়জনই বা আমেরিকায় যান। খুবই নগণ্য সংখ্যক যান। সেই দৃষ্টিকোণ থেকে আমরা মনে করি, এই ভিসা নীতির কারণে পুলিশ বাহিনীর কাজে কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, পুলিশ বাহিনীর সদস্যদের কাজের প্রক্রিয়ার ওপরও কোনো প্রভাব পড়বে না। পুলিশ আইনের মধ্যে থেকে মানবাধিকার সমুন্নত রেখে কাজ করে। পুলিশের কাজের গতি অনুক্রমে থেমে যাবে না বলে বিশ্বাস করি। ভিসা নীতির কারণে নির্বাচনে দায়িত্ব পালনে কোনো ব্যাঘাত ঘটবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments