বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeপ্রশাসনভিসা নীতি নিয়ে ভাবছে না র‍্যাব

ভিসা নীতি নিয়ে ভাবছে না র‍্যাব

বাংলাদেশ প্রতিবেদক: র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছেন, র‍্যাব (র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন) ভিসা নীতি নিয়ে ভাবছে না। জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভিসা নীতি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভেতরে অস্বস্তি কাজ করেছে। র‍্যাবের ভেতরে কোনো অস্বস্তি আছে কি না জানতে চাইলে খন্দকার মঈন বলেন, যে ভিসা নীতির কথা বলছে সেটি ২০২১ সালের ডিসেম্বরে র‍্যাবের সাত ঊর্ধ্বতন কর্মকর্তাসহ র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। যা চলমান। তাই বিষয়টি (ভিসা নীতি) নতুন নয়।
তিনি বলেন, র‍্যাব প্রতিষ্ঠার পর থেকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ গঠনে কাজ করছে। আমরা আগের মতোই কাজ করে যাচ্ছি। ভিসা নীতি সুনির্দিষ্ট একটি দেশের বিষয়। তারা তাদের বিবেচনায় কাজ করছে। আমরা আমাদের দায়িত্ব পালন করছি।

তিনি আরো বলেন, র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। র‍্যাব সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

খন্দকার মঈন বলেন, জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার মতো নতুন একটি জঙ্গি সংগঠনের মূল থেকে উপড়ে ফেলার কাজ করেছে র‍্যাব। ভিসা নীতি নিয়ে আমরা চিন্তিত নই। আমরা আমাদের কাজ করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments