রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeপ্রশাসন'আন্দোলনে নৈরাজ্য হলে কঠোর অবস্থান নেবে পুলিশ'

‘আন্দোলনে নৈরাজ্য হলে কঠোর অবস্থান নেবে পুলিশ’

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বলেছেন,আন্দোলন যাতে সুন্দরভাবে হয়, সেজন্য পুলিশ নিরাপত্তা বিধান করবে। কিন্তু যদি কোনো নৈরাজ্য হয়, কোনো শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারী কোনো কিছূ হয়, সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।

বুধবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে নিরাপত্তা ব্যবস্থা দেখতে এসে ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ কমিশনার সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকেই নির্বাচন ভবনে বহু স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরি করেছে ডিএমপি।

কমিশনার বলেন, তফসিল ঘোষণা হবে। তাই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা দেখার জন্য আমি এসেছিলাম। সবার সঙ্গে জিজ্ঞাবাদ করলাম, যে সকল নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, তা দেখা।

প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, তফসিল ঘিরে নির্বাচন কমিশন এবং নগরবাসীর নিরাপত্তার জন্য যে সমস্ত কাজকর্ম পুলিশের পক্ষে থেকে করা দরকার- যেমন, সিকিউরিটি চেকআপ, নিরাপত্তা তল্লাশী এবং অন্যন্য গুরুত্বপূর্ণ স্থাপনা যেগুলো আছে, সেগুলো দেখা।

অবরোধের মধ্যে তফসিল হচ্ছে, বিরোধী দলগুলো বলছে আরো বেশি কঠোর আন্দোলনে যাতে, সে হিসেবে আপনাদের প্রস্তুতি কী- আন্দোলন যদি নিয়মতান্ত্রিক হয়, পুলিশ সেই আন্দোলন যাতে সুন্দরভাবে হয়, সেজন্য পুলিশ নিরাপত্তা বিধান করবে। কিন্তু যদি কোনো নৈরাজ্য হয়, কোনো শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারী কোনো কিছূ হয়, সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সিকিউরিটি যাতে নিশ্চিত হয় সেজন্য যা যা দরকার সব করবো। দুপুর সোয়া একটি দিকে নির্বাচন ভবনে এসে তিনি নির্বাচন কমিশনারদের সঙ্গে সাক্ষাত করে সোয়া দুইটার দিকে বেরিয়ে যান।

এদিকে, আজ বিকেল ৫ টায় কমিশনের ২৬ তম কমিশন অনুষ্ঠিত হবে।এ কমিশন সভা শেষে সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ টেলিভিশন ও বেতারে জাতির উদ্দেশ্য ভাষণ দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments