কাগজ প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটের কাছে সলিমপুর আব্দুল্লাঘাটা এলাকায় একটি তেলের ডিপোতে আগুন লেগেছে। এই আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।
বুধবার (১৬ জানুয়ারি) দুপুর ২টার পরে আব্দুল্লাঘাটা এলাকায় জাহাজের পরিত্যক্ত তেলের একটি ডিপোয় এই আগুন লাগে। ডিপোটি স্থানীয়ভাবে জয়নালের কালো তেলের ডিপো নামে পরিচিত। তেলের ডিপোটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই অবস্থিত।
চট্টগ্রামের বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, ওই ডিপোটি জাহাজের পরিত্যক্ত তেলের যা স্থানীয়ভাবে কালো তেল হিসেবে পরিচিত। দুপুরে সেখানে আগুন লাগে। এর পাশেই রয়েছে একটি গাড়ির ওয়ার্কশপ। আগুন সেখানেও ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই আশপাশের কয়েকটি ছাপড়া ঘরও আগুনে পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। বিকেল সোয়া ৩টা নাগাদ আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে জানান তিনি।
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরো জানান, ডিপোটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন হওয়ায় আগুনের কারণে প্রায় আধঘণ্টা এই পথে যান চলাচল বন্ধ ছিল। তবে কাছের রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।
প্রত্যক্ষদর্শী স্থানীয় এনায়েত হোসেন জানান, দুপুরের দিকে হঠাৎ জয়নালের কালো তেলের ডিপো থেকে দাউ দাউ করে আগুন জ্বলতে এবং কালো ধোঁয়া বের হতে দেখতে পান তারা। দ্রুত সেখান থেকে বেরিয়ে আসেন ভেতরে মানুষেরা। মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে বলেও জানান তিনি।

Previous articleআবারও বিয়ে করছেন ক্লোজআপ ওয়ানখ্যাত সালমা
Next articleজাতিসংঘে বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রশংসা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।