শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাএবার ক্লাস বন্ধ রেখে সেই এমপির সংবর্ধনা

এবার ক্লাস বন্ধ রেখে সেই এমপির সংবর্ধনা

রাজশাহী প্রতিনিধি: এবার ক্লাস বন্ধ রেখে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক ফারুক চৌধুরীকে সংবর্ধনা দিয়েছেন মাধ্যমিক পর্যায়ের শিক্ষক এবং কর্মচারীরা।
রোববার দুপুরে রাজশাহীর তানোর উপজেলার নাইস গার্ডেন নামে একটি রিসোর্টে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয়েছে।
গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ওমর ফারুক চৌধুরী তৃতীয়বারের মতো রাজশাহী-১ আসনে এমপি নির্বাচিত হয়েছেন। এমপি নির্বাচিত হওয়ার পরে তিনি রোববার দুপুর ১২টায় বিমানযোগে ঢাকা থেকে রাজশাহী ফেরেন।
এরপর নাইস গার্ডেনে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে সংবর্ধনার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপজেলার ৩২টি শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার শিক্ষক এবং কর্মচারী অংশ নেন। সংবর্ধনা অনুষ্ঠানে এমপি ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জিল্লুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা যুবলীগের সভাপতি লুৎফল রশিদ হায়দার ময়না ও পাঁচন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান।
এদিকে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয়েছে।
নামপ্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, এমপির সংবর্ধনা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে সেটি ছুটির দিনে করা যেত। কিন্তু তা না করে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় এক হাজার শিক্ষক এবং কর্মচারী অংশ নিলেন। এটি অবশ্যই আপত্তিকর।
এর আগে এমপি ওমর ফারুক চৌধুরী পরীক্ষা চলাকালে শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচনী সভা করেছেন বলে জানান অভিভাবকরা। এ ব্যাপারে অনুষ্ঠানের সভাপতি জিল্লুর রহমান বলেন, বছরে তিনদিন সংরক্ষিত ছুটি রয়েছে। আমরা একদিন ছুটি নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছি। সংবর্ধনা ছাড়াও বার্ষিক ভোজের আয়োজন ছিল। মূলত অনুষ্ঠানটি শিক্ষক এবং কর্মচারীদের মিলনমেলায় পরিণত হয়েছিল।
ক্লাস বন্ধ রাখার ব্যাপারে একই ধরনের কথা বলেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম। তিনি বলেন, শিক্ষক এবং কর্মচারীদের আবেদনের প্রেক্ষিতেই তাদের সংরক্ষিত কোটা থেকে এক দিনের ছুটি দেয়া হয়েছে। এ ধরনের ছুটি নেয়ার অধিকার তাদের রয়েছে। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments