বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাগাজীপুরের শ্রীপুর থেকে আ'লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যারা

গাজীপুরের শ্রীপুর থেকে আ’লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যারা

সদরুল আইন: গাজীপুরের শ্রীপুর উপজেলায় একাদশ সংসদ নির্বাচনে ৩০ বছর পর প্রার্থি পরিবর্তনের মধ্য দিয়ে রাজনৈতিক যে পট পরিবর্তনের সূচনা হয়েছে তার ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনের প্রচারণাতেও এসেছে পরিবর্তন।

সাবেক সাংসদ এ্যাড. রহমত অালী অধ্যায়ের অবসান ঘটার পর এবার ইকবাল হোসেন সবুজ অনুসারিদের প্রায় ৯ জন নেতা উপজেলা নির্বাচনের প্রচারণায় নিজেদেরকে সম্ভাব্য প্রার্থি হিসেবে প্রচারণা চালাচ্ছেন নিজেদের মত করে।

কেন্দ্র থেকে একক নাম বা সর্বাধিক ৩ জন প্রার্থির যে তালিকা চাওয়া হয়েছে সেই তালিকায় কোন তিনজন জায়গা পাচ্ছেন সেই সিদ্ধান্ত নেওয়া না হলেও সবায় অাশাবাদী জেলা অা’লীগ থেকে কেন্দ্রে তাদের প্রস্তাবিত নাম পাঠানোর ব্যাপারে।

গণসংযোগ, ফেসবুকে প্রচারণার সরোব উপস্থিতি প্রতিদিনই জানান দিচ্ছেন সব প্রার্থিবমরাই।ব্যানার ফেস্টুন টাঙিয়ে অধিকাংশ প্রার্থিই নিজেদের সরোব প্রচার চালাচ্ছেন প্রতিদিনই।

গাজীপর- ৩ এই আসনে নবনির্বাচিত এপি ইকবাল হোসেন সবুজ হওয়ায় অনেক নেতারাই স্বপ্নে বিভোর।তারা মনে করছেন অামি সবুজের ত্যাগী নেতা, সবুজ অামাকেই সমর্থন করবে।অনেক প্রার্থির পর্যাপ্ত পরিচিতি, জনসমর্থন না থাকলেও এবং তাদের অতীত কর্মকান্ড প্রশ্নবিদ্ধ হলেও তারা মনে করছেন সবুজের অাশীর্বাদে দলের টিকেট সেই পাবে। এ নিয়ে সাধারণ ভোটারদের মাজে চলছে আলোচনা-সমালোচনা।অনেক প্রার্থিকে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপও করছে ভোটাররা।

সাবেক সাংসদ পুত্র নৌকা বঞ্চিত জামিল হাসান দুর্জয় অনুসারী বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল এবারও প্রার্থি হচ্ছেন। তার কেন্দ্রিয় লবিং যথেষ্ট মজবুত বলে জানা গেছে। অা’লীগের একজন মন্ত্রী ও ২ জন শীর্ষ নেতার সাথে তারবিশেষ ও গভির সখ্যতার জনশ্রুতি রয়েছে এলাকায়।অনেকেই মনে করছে, অাব্দুল জলিলের মনোনয়ন প্রাপ্তির সম্ভবনা উজ্জ্বল।যদি এমনটি ঘটে তবে ইকবাল হোসেন সবুজের অাধিপত্তে কিছুটা হলেও ভাটা পড়বে।

এ্যড সামসুল আলম প্রধান বর্তমান থানা আ’লীগের সভাপতি। এক সময় তিনিও দুর্জয় বা রহমত অালীর অনুসারি ছিলেন।কখনো সবুজ, কখনো দুর্জয়ের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কারনে কোন নেতারই বিশ্বস্ত হতে পারেননি তিনি এমনটাই মনে করে শ্রীপুরের সাধারন মানুষ।একাদশ সংসদ নির্বাচনের অনেক অাগে থেকেই প্রতিটি উঠান বৈঠক এবং সবুজের প্রতিটি রাজনৈতিক কর্মসূচিতে প্রবীন এ নেতার সরোব উপস্থিতি দেখা যাওয়ায় অধিকাংশ মানুষ মনে করছেন উপজেলা নির্বাচনে সাংসদ ইকবাল হোসেন সবুজের অাশীর্বাদ তার দিকেই থাকার সম্ভাবনা বেশি।

সাবেক শ্রীপুর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম আব্দুর রউফ যিনি শ্রীপুরের পৌর পিতা অানিছুর রহমানের শ্যালক।যদিও তিনি দুর্জয় ব্লকের লোক তবুও ভগ্নিপতি সবুজের শীর্ষ নেতা হওয়ার সুবাদে তিনি সবুজের অাশীর্বাদ পাওয়ার প্রত্যাশা করছেন।

গাজীপুর জেলা আওয়ামী লীগ সদস্য মাহতাব উদ্দীন নির্যাতিত, ত্যাগী, কর্মীবান্ধব ও সারা উপজেলা চষে বেড়ানো একজন ভালো ব্যক্তি। দুর্জয় তাকে মিথ্যা মামলা দিয়ে ইয়াবা ব্যবসায়ি সাজায়ে গ্রেফতার করে জেল হাজতে পাঠানোর পর তিনি বিশেষভাবে রাজনীতিতে পরিচিতি পান। তিনিও চেয়ারম্যান পদ পেতে মাঠ চষে বেড়াচ্ছেন।কিন্তু উপজেলা চেয়ারম্যান হওয়ার মত কোয়ালিটি তার নেই বলে অনেকেই মনে করেন।

জেলা আ’লীগ সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দীন মন্ডল দীর্ঘ দিন যাবৎ বর্তমান এমপি ইকবাল হোসেন সবুজ এর দুর্দিনে পাশে ছিলেন। তিনিও মনোনয়ন প্রত্যাশা করছেন। তবে এক সময় এই নেতাও রহমত অালীর বিশেষ অনুসারি ছিলেন বলে প্রচার রয়েছে।

গাজীপুর জেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হুমায়ুন কবির হিমুও প্রচার চালাচ্ছেন উপজেলা চেয়ারম্যান পদে। বর্তমান এমপি সবুজ ছাত্রনেতা থাকা অবস্থায় তার সাথে থেকে জেলা আওয়ামীলীগ সম্পাদক পর্যন্ত পৌঁছৈছে। তবে ভোটের মাঠে তার অবস্থান সুদৃড় নয় বলে জানা গেছে।

শ্রীপুরের আলোচিত ইউনিয়ন তেলিহাটির বর্তমান চেয়ারম্যান আব্দুল বাতেন সরকারও উপজেলা চেয়ারম্যান হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাফি আহাম্মেদ মড়ল মনোনয় চাইবেন বলে জানা গেছে।তবে তার তেমন কোন রাজনৈতিক পরিচিতি নেই।

জেলা পরিষদ সদস্য খায়ের বিএসসিও মনোনয়ন প্রত্যাশী। তার সমর্থকগণ ফেজবুক, ব্যানার-ফেস্টুন দিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে।তবে তার বিরুদ্ধে সামাজিক ও রাজনৈতিক নানা বিতর্ক ও অভিযোগ লোকমুখে প্রচলিত রয়েছে।

গাজীপুর জেলা সেচ্ছাবেবক লীগ সভাপতি মোশারফ হোসেন দুলালও প্রচারে অাছেন।তার পরিচিতি ও জনসমর্থন বেশ সুদৃড় বলে জানা গেছে।তবে এই মূহুর্তে উপজেলা চেয়ারম্যান পদে অা: জলিলের প্রতিপক্ষ হওয়ার মত জনসমর্থন তার নেই বলে ভোটাররা মনে করছেন।

এই অসনের এমপি ইকবাল হোসেন সবুজের প্রকৃত অনুসারি ত্যাগী দূর্নামহীন কোন প্রিয় ব্যক্তিত্ব উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে নির্বাচিত হোক এটাই জনপ্রত্যাশা।কিন্তু শক্ত রাজনৈতিক বিপরীত মেরুর প্রতিপক্ষ অাব্দুল জলিলকে টপকিয়ে মনোনয়ন ছিনিয়ে অানতে পারবে এমন কোন প্রিয় মুখ অাপাতত ইকবাল হোসেন সবুজের অনুসারিদের মধ্যে দেখা যাচ্ছে না।

অন্যদিকে সবুজ মতাদর্শিদের বাইরের অাব্দুল জলিল যদি অাবার মনোনয়ন পান তবে রাজনৈতি দ্বন্দ বা সংঘাত সৃষ্টি হওয়ার অাশংকা মনে করছেন অনেকেই।একই উপজেলায় রাজনৈতিক দুই মেরুর দু’জন শীর্ষ পদে অাসীন থাকলে উন্নয়নের গতিধারা সংকটে পড়ার শঙ্কা প্রকাশ করেছেন অনেকেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments