বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে পার্লারগুলোতে ব্যবহার হয় ৩-৪ বছরের পুরোনো পণ্য!

রায়পুরে পার্লারগুলোতে ব্যবহার হয় ৩-৪ বছরের পুরোনো পণ্য!

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে প্রসিদ্ধ বিউটি পার্লারগুলোর তালিকা করলে প্রথম সারিতেই থাকবে শহরের গাজী কমপ্লেক্সের কয়েকটি বিউটি পার্লারের নাম। শহরের পুরোনো সৌন্দর্য সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এরাই অন্যতম। তাদের মধ্যে বধুয়া সাজ, অপরূপা ও জীম স্বপ্ন পার্লারেই মিলেছে মেয়াদোত্তীর্ণ পণ্য। ছয় মাস বা এক বছর নয়, এই প্রতিষ্ঠানে ব্যবহার করা হতো তিন থেকে চার বছরের পুরোনো পণ্য। উল্লেখ্য-রায়পুর শহরে অপরূপা, বধুয়া সাজ, লেডিস, ইতালিয়ান, রিয়া, রূপালী, ড্রীম, বড় সাজ, রূপসী, লাবন্য, শশি, রিমিক্স ও অপরূপা নামসহ উপজেলায় প্রায় ৫০ পার্লার রয়েছে। যাহার ব্যবসাও জমজমাট। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব তথ্য উঠে এসেছে। মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহারের দায়ে ঐতিহ্যবাহী এই তিন বিউটি পার্লারকে ২২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) শিল্পী রাণী রায় বলেন, তিন বিউটি পার্লারে আমরা মোবাইল কোর্টের অভিযানে এসেছি এবং এসে এখানে প্রচুর অনিয়ম পেলাম। অনিয়মের মধ্যে সবচেয়ে বড় যেটা সেটা হচ্ছে যে মেয়াদোত্তীর্ণ প্রোডাক্ট তাঁরা ব্যবহার করছেন। ৩-৪ বছর আগে মেয়াদ চলে গেছে এ ধরনের প্রোডাক্ট তাঁরা ব্যবহার করছেন। সেগুলোর মধ্যে মেকাপ প্রোডাক্ট আছে। যেগুলো মানুষের মুখে সব সময় অ্যাপ্লাই করা হয়। এবং এক্সপার্টিজরা বলবেন যে এই ৩-৪ বছর আগে মেয়াদ চলে গেলে সেই প্রোডাক্ট দিয়ে আসলে কী কী ধরনের স্কিন ঝুঁকির সম্ভাবনা থাকে। এ সময় পার্লারটি থেকে সংগ্রহ করা ল্যাকমে ব্যান্ডের একটি প্রসাধনী সাংবাদিকদের দেখিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এটির মেয়াদ শেষ হয়েছে ২০১৬ সালে। এ ছাড়া তিন প্রতিষ্ঠান থেকে শতাধিক পণ্য জব্দ করা হয়েছে, যেগুলোর মেয়াদ ন্যূনতম দুই বছর ও আগেই শেষ হয়ে গেছে। চুল ধোয়ার কাজে ব্যবহৃত একটি প্যান্টিন র্ব্যান্ডের শ্যা¤পুর বোতল দেখান শিল্পী রাণী রায়। তিনি জানান, এটিরও মেয়াদ শেষ হয়েছে ছয় মাস আগে। এটি দিয়েই বর্তমানে সেবাগ্রহীতাদের চুল ধোয়া হচ্ছিল। মেয়াদ না থাকা এসব পণ্য দিয়ে গ্রাহককে সেবা দেওয়া আইনত দন্ডনীয় অপরাধ বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রাণী রায়। ভোক্তা অধিকার আইনের ৪৫, ৫০, ৫১ ও ৫৩ ধারার উল্লেখ্য করে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এসব ধারায় বলা আছে প্রতিশ্রুত পণ্য যদি কোনো প্রতিষ্ঠান না দেয়, তাহলে আইনত ব্যবস্থা নেওয়া যায়। এ ঘটনায় পার্লারের কর্মীদের সতর্ক করে তিনটি পার্লারসহ ৫টি প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়। রায়পুরে গড়ে উঠা পার্লারগুলো হলো, বধুয়া সাজ, অপরূপা ও জীম স্বপ্ন, বধুয়া সাজ, লেডিস, ইতালিয়ান, রিয়া, রূপালী, ড্রীম, বড় সাজ, রূপসী, লাবন্য, শশি, রিমিক্স ও অপরূপা। বিষয়টি স¤পর্কে জানতে কথা হয় লক্ষ্মীপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চর্মরোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল আল মাহ্ধসঢ়;মুদ (মামুন) বলেন, মেয়াদোত্তীর্ণ ও নি¤œমানের পণ্য ব্যবহারের কারণে দেশে চর্ম রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। তাঁর কাছে আসা বেশির ভাগ রোগীরই দেখা যায় বাজে পণ্য ব্যবহারের কারণে মুখ ফুলে গেছে না হয় ব্রণ বেশি হচ্ছে। পার্লারে ফর্সা হতে

গিয়ে তাঁরা আরো বেশি কালো হয়ে যান। চুল রং করতে গিয়ে নানা ধরনের দীর্ঘস্থায়ী সমস্যায়ও পড়ছেন অনেকে। সে কারণে যে কোনো পণ্য ব্যবহারের আগে তাঁর মেয়াদ দেখে নেওয়া জরুরি বলেও মনে করেন এই চিকিৎসক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments