শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাবৃহস্পতিবার থেকে আবার শৈত্যপ্রবাহ

বৃহস্পতিবার থেকে আবার শৈত্যপ্রবাহ

কাগজ প্রতিবেদক: দেশের কিছু অংশ আবারো শৈত্যপ্রবাহের কবলে পড়বে। এটা শুরু হতে পারে কাল বৃহস্পতিবার থেকেই। তবে এবারকার শৈত্যপ্রবাহটি দীর্ঘ দিন যেমন থাকবে না তেমনি এটা তেমন শক্তিশালীও হবে না। আবহাওয়া অফিস জানিয়েছে, এবার দেশের পশ্চিমাঞ্চলেই সীমাবদ্ধ থাকবে শৈত্যপ্রবাহ।
আবহাওয়া অফিস আজ বুধবার কোনো এলাকা শৈত্যপ্রবাহ কবলিত না হলেও রাতের তাপমাত্রা হ্রাস পাওয়ায় দুপুরের আগ পর্যন্ত বেশ ঠাণ্ডা অনুভূত হবে। রাতের তাপমাত্রা কমে যাওয়ায় আজ সকালে কোথাও ১ ডিগ্রি আবার কোথাও ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা হ্রাস পেতে পারে। ঠাণ্ডার অনুভূতি আরো বাড়বে সকাল বেলা সূর্য আলো ছড়াতে না পারলে।
সকালে সারা দেশেই হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা বিরাজ করতে পারে। কুয়াশা থাকলেও দেশের কোথাও আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। কুয়াশা ও মেঘাচ্ছন্ন থাকার কারণে ঠাণ্ডার অনুভূতি বাড়তে পারে।
গতকাল মঙ্গলবার সারা দেশেই শীত বেড়েছে বলে জানিয়েছেন অনেকে। গত সোমবারের চেয়ে গতকাল তাপমাত্রা কিছুটা নিচের দিকে নামলেও খুব বেশি নামেনি। শীত একটু বেশি অনুভূত হওয়ার কারণ হিসেবে জানানো হয়েছে, ‘গতকাল সারাদিনই দেশের সর্বত্র বাতাসের আর্দ্রতা কম ছিল’। আর্দ্রতা কম থাকলে বাতাসে তাপ ধারণ ক্ষমতা কমে যায়। ফলে শীত বেড়েছে বলে মনে হয়েছে।
গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাটে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিল সিলেটে ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় সর্বোচ্চ ছিল ২৪.৭ এবং সর্বনি¤œ ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments