বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাগর্ভেই শিশু বিক্রির অভিযোগ, নিতে এসে নারী আটক

গর্ভেই শিশু বিক্রির অভিযোগ, নিতে এসে নারী আটক

কাগজ প্রতিবেদক: মাতৃগর্ভে থাকাবস্থায় মুসা নামের (২ দিন) এক শিশু বিক্রির অভিযোগ উঠেছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সেই শিশুকে নিতে এসে সোনিয়া (২৮) নামের এক নারী আটক হয়েছেন। বুধবার (৩০ জানুয়ারি) রাত ৮টার দিকে ঢামেক হাসপাতালের ১০৬ ওয়ার্ডে (গাইনি) এ ঘটনা ঘটে।

শিশুটির মা জোছনা বলেন, আমার স্বামীর নাম টুকু মিয়া। আমরা গাজীপুর টঙ্গীর রেলস্টেশন এলাকার ফুটপাতে থাকি। এক সময় আমি কমলাপুর রেলস্টেশন এলাকায় দোকানে দোকানে পানি দেওয়ার কাজ করতাম। তিন মাসের অন্তঃসত্ত্বা থাকাবস্থায় সেখানে সোনিয়া নামের এক নারীর সঙ্গে আমার পরিচয় হয়।

তিনি আরও বলেন, আমার গরিব মানুষ, সোনিয়া ৫০ হাজার টাকার বিনিময়ে আমার পেটের সন্তানকে কেনার জন্য প্রস্তাব দেয়। গরিব বিধায় টাকা বিনিময়ে সন্তান বিক্রি করতে রাজি হই। অগ্রিম হিসাবে সোনিয়া আমাকে তিন হাজার টাকাও দেয়। মঙ্গলবার (২৯ জানুয়ারি) সিজারের (অপারেশন) মাধ্যমে আমার ছেলে সন্তান জন্ম হয়। তার নাম মুসা।

বুধবার রাতে সোনিয়া ঢামেক হাসপাতালে আমার সন্তানকে নিতে আসে। এসময় তাকে সন্তান না দেওয়ার কথা বলে অগ্রিম তিন হাজার টাকা ফেরত দেওয়ার কথা জানাই। কিন্তু সোনিয়া তারপরও জোর করে আমার সন্তান নিয়ে যাওয়ার চেষ্টা করলে হাসপাতালে লোকজন তাকে আটক করেন।

আটক সোনিয়া বলেন, স্বামী ও দুই সন্তান নিয়ে আমি পুরান ঢাকার রায়সাহেব বাজার নাসির উদ্দিন সরদার লেনের একটি বাসায় থাকি। জোসনার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এক সময় জোসনা আমার বাসায় গৃহকর্মীর কাজ করতো। গরিব মানুষ বিধায় তাকে আমি নগদ টাকা দিয়ে সাহায্য করেছি। তার সন্তান জন্মের কথা শুনে তাকে হাসপাতালে দেখতে এসেছি মাত্র। এর বেশি কিছুই জানি না।

হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ডের দায়িত্বরত নার্স কামরুন নাহার ও টুম্পা হাওলাদার জানান, হঠাৎ সোনিয়া নামের এক নারী নবজাতকে কোলে ওয়ার্ড থেকে বেরিয়ে কলেজগেটের দিকে যেতে থাকলে আমার থাকে আটক করি। কারণ অনেক নিয়মকানুন মেনে নবজাত নিয়ে হাসপাতাল ত্যাগ করতে হয়। এসব কিছু না করেই সোনিয়া নবজাতককে নিয়ে দ্রুত হাসপাতালে ত্যাগের চেষ্টা করলে তাকে আটক করা হয়।

ঢামেক হাসপাতালের প্রশাসনিক ব্লকের ওয়ার্ড মাস্টার মোহাম্মদ রিয়াজ জানান, সোনিয়াকে আটকের পরপরই শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকেও অবগত করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments