শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারাজধানীতে ২ হাজার মণ মেয়াদোত্তীর্ণ মাংস-খেজুর জব্দ

রাজধানীতে ২ হাজার মণ মেয়াদোত্তীর্ণ মাংস-খেজুর জব্দ

কাগজ প্রতিবেদক: রাজধানীর তেজগাঁও নাবিস্কো এলাকার একটি হিমাগারে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ দুম্বা ও মহিষের মাংস, খেজুর ও কিশমিশ জব্দ করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর ১২টা থেকে র‌্যাব-২ এর একটি দল তেজগাঁও বাবলি মসজিদ সংলগ্ন শিকাজু ইঞ্জিনিয়ার্স ওয়ার্কস হিমাগারে অভিযান শুরু করে। অভিযানে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য মজুত করার সত্যতা পাওয়া যায়।

পরে দেশি এগ্রোফিড ও শিকাজু ইঞ্জিনিয়ার্স ওয়ার্কস নামে ওই হিমাগারে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য মজুতকারীদের ৩২ লাখ টাকা জরিমানা ও ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।
ওই হিমাগারে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী, প্রাণিসম্পদ অধিদফতরের ডা. মো. এমদাদুল হক তালুকদার, ডা. ফজলে রাব্বি মণ্ডল, ডা. রিগ্যান মোল্লা, ফারহানা রিসা, ঢাকা জেলা মৎস্য অফিসার সৈয়দ মো. আলমগীরসহ একাধিক কর্মকর্তা।

অভিযানের ব্যাপারে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানকালে দেখা যায়, প্রায় ৮০০ মণ মেয়াদোত্তীর্ণ মাংস এখানে মজুদ করে রাখা হয়েছে। এরমধ্যে ৫০০ মণ দুম্বা ও ৩০০ মণ মহিষের মাংস। এর বাইরে ১২০০ মণ খেজুর ও কিশমিশ ১০০ মণ জব্দ করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

জব্দকৃত মাংস খেজুর ও কিশমিশের ব্যাপারে সারওয়ার আলম বলেন, ২০১৭ সালে মেয়াদোত্তীর্ণ কিশমিশ এখানে মজুত করে রাখা হয়েছে। আর ২০০৬ সালে মেয়াদোত্তীর্ণ হওয়া শুরু করে ২০১৮ সালে মেয়াদোত্তীর্ণ খেজুর এখানে মজুত রাখা হয়েছে।
অন্যদিকে দুম্বা ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ। মহিষের মাংস আরো দেড় বছর আগে মেয়াদ শেষ হয়ে গেছে।

তিনি বলেন, এসব মাংস, খেজুর ও কিশমিশ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের সুপারশপগুলোতে সাপ্লাই দিয়ে আসছিল তারা।

মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি ও মজুত দণ্ডনীয় অপরাধ। এজন্য দেশি এগ্রোফিড ও শিকাজু হিমাগারকে ৩২ লাখ টাকা জরিমানা এবং এগ্রোফিড এর ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ মোট ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments