মিজানুর রহমান: মানিকগঞ্জের হরিরামপুর পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে হরিরামপুর থানার পুলিশ ১২ জনকে গ্রেফতার করেছে । সংশ্লিষ্ট সূত্রেজানা যায়, রবিরার হরিরামপুর থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাঞ্চনপুর এলাকার পদ্মানদীতে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করা হয়। সেই সাথে ৩ টি ড্রেজার মেশিন ও একটি বলগেট জব্দ করা হয়। পুলিশ মামলা দিয়ে দুপুরে গ্রেফতারকৃতদের মানিকগঞ্জ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে বিচারকের নির্দেশে তাদের হাজতে পাঠানো হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন জেলার শিবালয় উপজেলার বুতুনী গ্রামের মোতালেব হোসেন, রিপন খান, হরিরামপুর উপজেলার আনিসুর রহমান, নারায়ণগঞ্জের হাবিবুল্লাহ, আবুল বাদশা, চাঁদপুরের আলী আজগর, গোপালগঞ্জের লালন মোল্লা, রাজবাড়ির দৌলতদিয়ার লাল মিয়া, জাহাঙ্গীর হোসেন, রহমান মন্ডল, রেজাউল করিম ও পিরোজপুরের সুমন।

এ ব্যাপারে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান জানান, পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে কাঞ্চনপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তিনটি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে একটি বড় আকারে বলগেটে বালুবোঝাই করছিল বালু উত্তোলনকারীরা। এসময় তিনটি ড্রেজার মেশিন ও বালুবোঝাই একটি বলগেট জব্দ করা হয়। আটকদের বিরুদ্ধে হরিরামপুর থানায় মামলা করে আসামীদের আদালতে পাঠানো হয়েছে।