শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাউপজেলা নির্বাচনে রাষ্ট্রপতির বোন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

উপজেলা নির্বাচনে রাষ্ট্রপতির বোন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

কাগজ প্রতিনিধি: কিশোরগঞ্জের ১৩টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলার মোট ৮ জন চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট বোন আছিয়া আলম।

বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে তারা নিজ নিজ রিটার্নিং অফিসারের কাছে আবেদন করে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

মনোনয়নপত্র প্রত্যাহারকারী আট প্রার্থীর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় তিনজন, করিমগঞ্জ উপজেলায় দুজন, ভৈরব উপজেলায় একজন, ইটনা উপজেলায় একজন এবং মিঠামইন উপজেলায় একজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

এসব উপজেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শরীফুল ইসলাম এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এখানে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন এবং স্বতন্ত্র প্রার্থী কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার লুনা, বিএনপি চেয়ারপারসনের তথ্য ও গবেষণা সেলের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন (অব.) সালাহ উদ্দিন আহমেদ সেলু এবং মো. সুমন মিয়া।

করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী ও মো. ফজলুর রহমান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এখানে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ, এনপিপি মনোনীত প্রার্থী মো. আনোয়ারুল কবির এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. রফিকুর রহমান।

ভৈরব উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী সাবেক উপজেলা চেয়ারম্যান মোশতাক আহমেদ বুলবুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এখানে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সায়দুল্লাহ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর ও উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউল ইসলাম।

ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এখানে চেয়ারম্যান পদে দুজন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান এবং স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. খলিলুর রহমান।

মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এই উপজেলায় একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট বোন সদর ইউনিয়ন পরিষদ থেকে দুবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান আছিয়া আলম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments